ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ , ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

টিকে রইল জার্মানি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ জুন ২০১৮ রবিবার, ০২:৪৭ এএম
টিকে রইল জার্মানি

বেঁচে রইল জার্মানির আশা। আজ গুরুত্বপূর্ম ম্যাচে শেষ মূহুর্তের নাটকে সুইডেনকে ২-১ গোলের ব্যবধানে হারাল জার্মানি। জার্মানির হয়ে গোল করেন টনি ক্রুস এবং মার্কো রয়েস।

ম্যাচের শুরু থেকেই রক্ষণাত্মক কৌশলে খেলতে থাকে জার্মানি। আজও মেক্সিকোর ম্যাচের মতো জার্মানির অ্যাটাককে উদ্দেশ্যহীন মনে হয়েছে। বার বার সুইডেনের রক্ষণে জানা দিলেও স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি মুলাররা। উলটো সুযোগ পেয়ে ম্যাচের ৩২ মিনিটে ক্লাসেন এর দেয়া উড়াল পাসে বলটি ম্যানুয়েল নয়্যারের মাথার উপর দিয়ে চিপ করে দেন ওলা টয়োভোনেন। বলটি এক দুই তিন করে চলে যায় জার্মানির জালে। এগিয়ে যায় সুইডেন। এরপরভ প্রথমার্ধে অনেক চেস্টা করেও আর গোলের দেখা পায়নি ক্রুস-রয়েসরা। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।

এরপর এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৮ মিনিটে রয়েসের গোলে সমতায় ফেরে জার্মানি। ৫৬ মিনিটে আরো একবার জার্মানির বাধা হয়ে দাঁড়ান অলসেন। হেক্টরের শট রুখে দেন এই সুইডিশ গোলরক্ষক।

খেলা যত গড়াচ্ছে ততই জার্মানির বিশ্বকাপ স্বপ্ন ফিকে হবার পথে। জার্মানরা একের পর এক আক্রমণ করছেন। আর তা প্রতিহত করছেন সুইডিশ গোলরক্ষক অলসেন। এরই মধ্যে মযাচের ৮২ মিনিটে লাল কার্ড খেয়ে বসেন বোয়েটাং। ১০ জনের দলে পরিনত হয় জার্মানি। শেষ পর্যন্ত যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ফ্রি কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন ক্রুস। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানি।

এদিকে, এই  জয়ে বিশ্বকাপের পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন দেখছে জার্মানি। পরের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারাতে পারলেই দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে তারা। অন্যদিকে সুইডেনের শেষ ম্যাচে জিততেই হবে মেক্সিকোর বিপক্ষে।


বাংলা ইনসাইডার/ডিআর