ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ , ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কলম্বিয়ার বাঁচা-মরার ম্যাচ আজ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ জুন ২০১৮ রবিবার, ০৯:২৪ এএম
কলম্বিয়ার বাঁচা-মরার ম্যাচ আজ

গতকাল বিশ্বকাপে ছিল তিনটি ম্যাচ। প্রথম ম্যাচে বেলজিয়াম ৫-২ গোলে হারায় তিউনিসিয়াকে। পরের ম্যাচে মেক্সিকো ২-১ গোলে পরাজিত করে কোরিয়াকে। তৃতীয় ম্যাচে জার্মানি ২-১ গোলে হারায় সুইডেনকে।

এদিকে আজ ২০১৮ বিশ্বকাপে আছে ৩টি খেলা। দিনের প্রথম খেলায় সন্ধ্যা ৬টায় গ্রুপ ‘জি’ এর ম্যাচে ইংল্যান্ড মুখোমুখি হবে পানামার। এরপর রাত ৯টায় গ্রুপ ‘এইচ’ থেকে জাপান লড়বে সেনেগালের বিপক্ষে। আর দিনের শেষ ম্যাচে রাত ১২টায় গ্রুপ ‘এইচ’ এর গুরুত্বপূর্ণ ম্যাচে পোল্যান্ড মাঠে নামবে কলম্বিয়ার বিপক্ষে।

ম্যাচ ১
ইংল্যান্ড-পানামা

ইংল্যান্ড প্রথম ম্যাচে তিউনিসিয়াকে হারিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করে। আজ পানামাকে হারালেই তারা নাম লেখাবে দ্বিতীয় রাউন্ডে। তবে আজ থাইয়ের ইনজুরির কারনে খেলবেন না ডেলে আলি। একই সঙ্গে রাহিম স্টার্লিংয়ের প্রথম একাদশে না খেলার গুঞ্জন রয়েছে।

অন্যদিকে পানামা তাদের প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলে হেরে যায়। এমনিতেও ভালো খেলাই তাদের লক্ষ্য। জয়টা হয়তো উপরি পাওনা। আর আজ হারলেই শেষ হবে তাদের বিশ্বকাপের পথচলা।

ম্যাচ ২
জাপান-সেনেগাল

জাপান প্রথম ম্যাচে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করে। আজ সেনেগালকে হারালেই তারা নাম লেখাবে দ্বিতীয় রাউন্ডে ব্লু সামুরাইরা। তাই আজ জিততেই চাইবেই জাপান।

অন্যদিকে সেনেগাল ২-১ গোলে পোল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শুরু করে। তাই জাপানের মতো সেনেগালও চাইবে আজ জিতে দ্বিতীয় রাউন্ডের পথে এক পা দিয়ে রাখতে। আর এই লক্ষ্যে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারেন থিয়াগো চিনাক ও নিয়াং।

ম্যাচ ৩
কলম্বিয়া-পোল্যান্ড

ব্রাজিল বিশ্বকাপে কলম্বিয়া দুর্দান্ত খেলা উপহার দিয়ে সবাইকে চমক দেখিয়ে দেয়। গত ব্রাজিল বিশ্বকাপে জেমস রদ্রিগ্রাজের অসাধারণ নৈপুণ্যে কলম্বিয়া কোয়ার্টার ফাইনাল খেলে। সেই ম্যাচে ব্রাজিলের সঙ্গে দুর্দান্ত খেলেও হারতে হয় কলম্বিয়াকে। আর এবার যেন সেই হার থেকেই বিশ্বকাপ শুরু করে তারা। প্রথম ম্যাচেই অপেক্ষাকৃত দুর্বল জাপানের কাছে ২-১ গোলে হেরে যায় তারা। তাই আজ হেরে গেলেই বাদ বিশ্বকাপ শেষ হয়ে যাবে রদ্রিগেজদের।

অন্যদিকে পোল্যান্ড ২০০৬ সালের পর আবার বিশ্বকাপের টিকেট পেয়েছে। এবার প্রথম ম্যাচে ২-১ গোলে সেনেগালের বিপক্ষে হেরে যায় তারা। তাই কাল তারাও হেরে গেলে বাদ পড়ে যাবে বিশ্বকাপ থেকে।  

 

বাংলা ইনসাইডার/ডিআর