ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ , ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

একা মেসি, লড়বেন কার সঙ্গে!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮ বুধবার, ০৭:৪৩ পিএম
একা মেসি, লড়বেন কার সঙ্গে!

মেসি-রোনালদোর দ্বৈরথ প্রায় এক যুগের। রোনালদো ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকে সেই দ্বৈরথ বেশ জমে উঠেছিল। দীর্ঘ ৯ বছরের সম্পর্ক ছিন্ন করে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। তাই মেসি অনেকটা একা হয়ে গেলেন না তো?

মেসি তাঁর ক্যারিয়ারের শুরু থেকেই স্প্যানিশ লা লিগাতে খেলে যাচ্ছেন। কিন্তু তাঁর লাইমলাইটে আসা শুরু হয় ২০০৯ সাল থেকে। যে বছর রোনালদো যোগ দেয়। একে একে লা লিগার সব রেকর্ডে ভাগ বসাতে থাকেন রোনালদো। মেসি রোনালদোর দ্বৈরথ শুধু মাত্র নিজেদের মধ্যেই সীমাবদ্ধ ছিল না। ছড়িয়ে পড়েছিল দুই দলের সমর্থকদের মধ্যেও। সেই সঙ্গে মেসি-রোনালদো গত ৯ বছর ধরে পালাক্রমে লা-লিগার সর্বোচ্চ গোলদাতা হয়ে আসছেন। সেরা খেলোয়াড়ও নির্বাচিত হচ্ছেন এই দুইজন। রিয়াল ছেড়ে রোনালদো ইতালিয়ান লিগে চলে যাওয়ায় অনেকেই ধরে নিচ্ছেন সবকিছু এখন এক ঘেয়েমিতে পরিণত হবে। তবে মেসি এখন যেই ফর্মে রয়েছেন সেই হিসেবে ধরে নেওয়াই যায় মেসি এখন একনায়কতন্ত্র কায়েম করবেন লা-লিগাতে। এদিকে লা-লিগা আবারও শাসন করবে মেসি। অন্যদিকে নতুন সিংহাসনের শাসক হবেন রোনালদো।

রোনালদো তাঁর ইতিহাসের সেরা ফর্মে রয়েছে। টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ নিজের নামে করেছেন। লা-লিগায় এসে সব রেকর্ড মেসি-রোনালদো ভাগ করে নিয়েছেন। ইতালিতে  আর সেটা সম্ভব না। তাঁর সমমানের খেলোয়াড় কোথায় পাবেন রোনালদো। তাই রোনালদোই হবেন ইতালি লিগের নতুন রাজা।

একটি কথা অবশ্য সত্যি এই দুইজনের মহারথী হওয়ার পিছনে একে অপরের অবদান কম না। দুই বিশ্বসেরার দ্বৈরথ তাঁদের ইতিহাসের শ্রেষ্ঠ খেলোয়াড় হয়ে উঠতে বেশ সাহায্য করেছে। এক দশক ধরে বিশ্ব দেখছে কখনও মেসি কখনও রোনালদো!

তাই ঘুরে ফিরে একটি প্রশ্ন উঠে আসছে মেসি লড়াই করবেন কার সঙ্গে?


বাংলা ইনসাইডার/এসএকে/ডিআর