ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ইনসাইড প্রেডিকশন: ১-০ গোলে জিতবে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮ বুধবার, ০৯:৫৩ পিএম
ইনসাইড প্রেডিকশন: ১-০ গোলে জিতবে ইংল্যান্ড

আজ রাতে দ্বিতীয় সেমিতে মুখোমুখি ক্রোয়েশিয়া-ইংল্যান্ড। খেলাটি বাংলাদেশ সময় রাত ১২টায় মাঠে গড়াবে। এই ম্যাচে যে জিতবে সেই ফাইনালে ফ্রান্সের বিপক্ষে শিরোপার জন্য লড়বে।

রাশিয়াকে শ্বাসরুদ্ধ টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে শেষ চারে নাম লেখায় ক্রোয়েশিয়া। এই জয়ে ১৯৯৮ সালের পর আবার সেমিতে ক্রোয়েটরা। আর অন্যদিকে ইংল্যান্ড সুইডেনকে ২-০ গোলে হারিয়ে ২৮ বছর পর শেষ চারে নাম লেখায়। ইংলিশরা সর্বশেষ ১৯৯০ সালের আসরে সেমিতে খেলেছিল।

৫২ বছর আগে একবার শিরোপার স্বাদ নিতে পেরেছিল ইংরেজরা। সেই ১৯৬৬ সালে। নিজেদের দেশের মাটিতে ট্রফি নিয়েছিলেন স্যার ববি অন্যদিকে, ক্রোয়েশিয়া স্বাধীন হওয়ার পর প্রথম বিশ্বকাপ খেলেছে ১৯৯৮ সালে। প্রথমবারেই বাজিমাত করেছিল তারা। ডেভর সুকারের অসাধারণ নৈপুণ্যে তৃতীয় হয়েছিল ক্রোয়েশিয়া।

তাছাড়া এই ম্যাচে মিডফিল্ডের হিসাব অন্যান্য ম্যাচ থেকে একটু আলাদাই হবে। তাছাড়া এবারের বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী মিডফিল্ড হচ্ছে ক্রোয়েটদের। পিছিয়ে আছে ইংল্যান্ডের মিডফিল্ড। আর মিড দুর্বল হওয়া মানে ডিফেন্সেও সেই প্রভাবটা চলে আসা। ইংল্যান্ডের ডেলে আলি ও লিনগার্ড ডিফেন্সে ততটা পারদর্শী নয়। সেই হিসেবে ক্রোয়েটদের মিড থেকে বল আটকানোটা বেশ চ্যালেঞ্জিং হবে ইংল্যান্ডের জন্য।

সাম্প্রতিক ফর্ম এবং শক্তি ও সামর্থ্যের বিবেচনায় দুই দলকেই এগিয়ে রাখছে ফুটবলপ্রেমীরা। কিন্তু এটা নকআউট ম্যাচ। যেকোনো কিছুই হতে পারে, কেউ ছেড়ে কথা বলবে না। তাই ফুটবলমোদীদের সঙ্গে আলোচনা করে বাংলা ইনসাইডার প্রেডিক্ট করছে, আজকের দ্বিতীয় সেমিফাইনালে ১-০ গোলে জিতবে ইংল্যান্ড।

বাংলা ইনসাইডার/ডিআর