ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বাংলাদেশ কি এবারো তাড়াহুড়ো করবে?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৫:০১ পিএম
বাংলাদেশ কি এবারো তাড়াহুড়ো করবে?

১৫ জুলাই বিশ্বকাপের ফাইনাল। এর মাত্র দুই দিন আগে আজ ১২ জুলাই থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্টে ভরাডুবি হয় টাইগারদের। মাত্র আড়াই দিনেই ম্যাচ শেষ হওয়া ম্যাচে বাংলাদেশের দুই ইনিংসে সংগ্রহ ৪৩ ও ১৪৪। হিসেবে একদিনও খেলেননি টাইগাররা।

প্রথম টেস্টের তৃতীয় দিন ছিল ফ্রান্স-উরুগুয়ের মধ্যকার শেষ আটের ম্যাচ। সেই ম্যাচের ৮৮ মিনিটে অলআউট হয়ে যায় বাংলাদেশ। সেই ম্যাচ না দেখতে পারলেও, পরের ব্রাজিল-বেলজিয়াম ম্যাচটি একসঙ্গে হোটেলে ফিরে আয়েশ করে দেখেছে, তা নিশ্চিত। হয়তো একারণেই এত তাড়াহুড়ো। তাছাড়া আড়াই দিনেই টেস্ট শেষ হওয়াতে হয়তো কিছুটা ঘোরাফেরাও করেছে টাইগাররা!

আর আজ টাইগাররা সিরিজের শেষ ম্যাচে মাঠে নামছে। সেই হিসেবে ম্যাচের তৃতীয় দিন বেলজিয়াম-ইংল্যান্ড ৩য় স্থান নির্ধারনী ম্যাচ। আর এর পরের দিন বিশ্বকাপের ফাইনাল। ম্যাচ আছে বলে কি সাকিব-তামিমরা বিশ্বকাপের ফাইনাল আয়েশ করে দেখবে না? যেখানে প্রধান নির্বাচক নান্নু ও বোর্ড পরিচালক আকরাম খান মস্কো গিয়েছেন ফাইনাল ম্যাচ দেখতে। সেখানে সাকিবরা টিভি সেটের সামনে খেলা দেখতে পারবে না তা কি হয়! কিন্তু বিশ্বকাপের ফাইনাল যখন মাঠে গড়াবে, তখন টাইগাররা নিজেদের খেলা নিয়ে ব্যস্ত থাকবে।

তাহলে উপায়?

উপায় অবশ্য একটা আছে। প্রথম টেস্টের মতো যদি এই টেস্টেও টাইগাররা লজ্জাজনক আরেকটি রেকর্ড করে দ্রুত খেলা শেষ করে, তাহলেই তো আয়েশ করে ফাইনাল খেলা দেখা যাবে।

টাইগাররা আয়েশ করে ফুটবল বিশ্বকাপ ফাইনাল খেলা দেখবে নাকি কষ্ট করে তৃতীয় বা চতুর্থ দিনে ম্যাচ টেনে নিয়ে যাবে। আপনার কি মনে হয়?


বাংলা ইনসাইডার/ডিআর /জেডএ