ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

রোনালদোর জার্সির দাম কত জানেন?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৭:০০ পিএম
রোনালদোর জার্সির দাম কত জানেন?

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যাওয়ার সময় নিয়ে গেছেন তাঁর ‘সিআরসেভেন’ জার্সিটাও। রোনালদোর জন্য সাত নম্বর জার্সিটা ছেড়ে দিয়েছেন হুয়ান কুয়াদ্রাদো। আর দল বদলের সঙ্গে রোনালদো ভক্তদের নতুন করে জার্সিটাও কিনতে হচ্ছে। কারণ এখন যে রিয়ালের সাদা-শুভ্র জার্সি নয়, রোনালদো গায়ে জড়াবেন জুভেন্টাসের সাদাকালো ডোরাকাটা জার্সি।

আর তুরিনে পা দিতে না দিতেই রোনালদোর নামাঙ্কিত জার্সি প্রথম দিনেই বিক্রি হয়েছে ৫ লাখ! দোকান থেকে শুরু করে অনলাইনে ভক্তরা কিনছেন রোনালদোর জার্সি। কিন্তু এমন ভালোবাসার জন্য রোনালদোর সমর্থকদের পকেট থেকে কত টাকা খসছে জানেন?

আপনি যদি রেপ্লিকা জার্সি কিনতে চান, তবে খরচ করতে হবে ১০৪.৯৫ ইউরো। যা বাংলাদেশি টাকায় ১০ হাজার ২৭৫ টাকা। এর সঙ্গে যদি চ্যাম্পিয়নস লিগের লোগো লাগাতে চান, তবে দিতে হবে বাড়তি ১০ ইউরো বা ৯৭৯ টাকা। তবে সিরি ‘আ’ এবং কোপা ইতালিয়ার লোগো লাগাতে চাইলে এর জন্য বাড়তি অর্থ দিতে হবে না ভক্তদের।

এতো গেল রেপ্লিকা জার্সির দাম। কিন্তু রোনালদো যেই জার্সি পড়ে মাঠ মাতাবেন তাঁর দাম কত? 

প্রকৃত জার্সিগুলো একটু ‘স্লিমফিট’ হয়ে থাকে। শারীরিক গঠন ভালো না হলে এই জার্সিগুলো পড়া যায় না। আর এই জার্সি আপনি কিনতে চাইলে আপনাকে কগরচ করতে হবে ১৩৭.৪৫ ইউরো। অর্থাৎ ১৩ হাজার ৪৫৬ টাকা। হোম কিংবা অ্যাওয়ে জার্সিতে কোনো ভেদাভেদ নেই। সব ক্ষেত্রেই একই দাম। তবে মেয়েদের ক্ষেত্রে জার্সির দাম ৯৪.৯৫ ইউরো (৯ হাজার ২৯৫ টাকা) আর বাচ্চাদের খরচ হবে ৮৪.৯৫ ইউরো (৮ হাজার ৩১৬ টাকা)।

আর যদি জার্সির সঙ্গে শর্টসও কিনতে চান, তাহলে রেপ্লিকা শর্টস কিনতে খরচ হবে হবে ৩৯.৯৫ ইউরো (৩ হাজার ৯১১ টাকা)। আর প্রকৃত শর্টসে খরচ পড়বে ৪৯.৯৫ ইউরো (৪ হাজার ৮৯০ টাকা)। তবে মোজার দাম জানলে কিছুটা অবাকই হতে পারেন। এক জোড়া মোজাই বিক্রি হচ্ছে, ১৭.৯৫ ইউরোতে (১ হাজার ৭৫৭ টাকা)!

বাংলা ইনসাইডার/ডিআর/জেডএ