ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

সহসাই সুযোগ পাচ্ছেন না মমিনুল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮ শুক্রবার, ০৪:২৫ পিএম
সহসাই সুযোগ পাচ্ছেন না মমিনুল

মমিনুল হক টেস্টের অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন। টেস্টে দুর্দান্ত খেলা এই ব্যাটসম্যান ওয়ানডে দলে নিয়মিত সুযোগ পাচ্ছেন না। ভক্ত সমর্থকদের অনেকদিনের চাওয়া ছিল মমিনুলকে রঙিন পোশাকে দেখা। সেটার জন্য চাই ঘরোয়া লিগ ও বাংলাদেশ এ দলের হয়ে ওয়ানডে সিরিজগুলোতে ভালো করা।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার জন্য বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে আয়ারল্যান্ড অবস্থান করছেন মমিনুল হক। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেন তিনি। অল্পের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেন এই লিটল মাস্টার। বৃষ্টি বিঘ্নিত ওই ম্যাচে টি২০ মেজাজে ব্যাট করেন মমিনুল। শেষ পর্যন্ত ১৩৩ বলে ১৮২ রান করে রান আউটের শিকার হন এই বাঁহাতি ব্যাটসম্যান। মমিনুলের ব্যাট থেকে আসে ২৭ চার ও ৩ ছক্কা। এই পারফরম্যান্সের পর থেকেই তাঁকে নিয়ে বেশ আলোচনা শুরু হয়।

অনেকের মতে তাঁকে আবারো রঙিন পোশাকে দলে সুযোগ দেয়া উচিত। দুইটি ফরম্যাট অর্থাৎ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে তাঁকে সুযোগ দেওয়ার জন্য অনেকেই দাবী জানাচ্ছেন। দুইটি না হলেও আপাতত একটি ফরম্যাটে তাঁকে নিয়মিত করার ব্যাপারে অনেক দাবী তুলেছেন। অনেক ভক্ত ও সমর্থকরা মনে করছেন তাঁকে টেস্ট স্পেশালিস্ট না বানিয়ে ভিন্ন ফরম্যাটে সুযোগ দিলে তিনি ভালো করবেন। সেটার জন্য অবশ্যই তাঁকে সুযোগ দিতে হবে নিয়মিত।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করার পরও মমিনুল যে সহজে সুযোগ পাচ্ছেন না সেটা বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের কথায় সে ইঙ্গিত পাওয়া গেল। মমিনুলের জন্য আপাতত দলের দরজা বন্ধ সেটা পাপনের কথায় অনেকটাই স্পষ্ট হয়ে উঠেছে।

গতকাল হোটেল র‌্যাডিসন ব্লুতে কোচ স্টিভ রোডসের সঙ্গে বৈঠক ছিল। বৈঠকের পরপরই সাংবাদিকের সঙ্গে কথা বলেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মমিনুলকে নিয়ে পাপন বলেন, ‘আমাদের জাতীয় দলে বেশ কয়েকটি জায়গা ফিক্সড। তিন অথবা সাতে বদল করা যেতে পারে। সাকিব তিনে খুব ভালো করছে। সে খেললে তো কথাই নেই। সাকিব তিনে নামলে সাতের আগে কোন জায়গা খালি নেই। পজিশন দেখেই আসলে সবকিছু ঠিক করতে হয়। মমিনুলকে আমরা সবসময়ই ভালো ব্যাটসম্যান মনে করি। সে রান করেছে এতে আমরা সবাই খুশি। আমরা মনে করি সে আসলেই ভালো ব্যাটসম্যান’।

এশিয়া কাপে সাকিব আল হাসান না খেললে হয়তো মমিনুলের ভাগ্য খুলে যেতে পারে। তবে সাকিব খেললে সহসাই যে তিনি দলে থাকছেন না সেটা এক প্রকার নিশ্চিত।


বাংলা ইনসাইডার/এসএকে