ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

তীরে এসে ডুবল তরী

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৮ শনিবার, ০৯:১০ পিএম
তীরে এসে ডুবল তরী

পারল না বাংলাদেশের মেয়েরা। পুরো টুর্নামেন্টে ভালো খেলা উপহার দিয়েও তীরে এসে তরী ডুবল বাংলাদেশের। সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে ১-০ গোলে হেরে গেল বাঘিনীরা। ভারতের হয়ে একমাত্র গোলটি করে সুনিতা মুন্দিয়া। পাকিস্তান, নেপাল ও ভুটানকে যেভাবে নাস্তানবুদ করেছেন আখি, মারিয়া, তহুরা আর শামসুন্নাহাররা, সেভাবে ফাইনালে তাদের সুযোগ দেননি ভারতীয় কিশোরীরা। বরং তারা সমানতালেই লড়েছে বাংলাদেশের সঙ্গে।

চার মিনিটে ভারতের পাওয়া ফ্রি কিক প্রথমে ফিরেছে ক্রসবারে লেগে। ফিরতি বলে ভারতের এক ফরোয়ার্ড হেড নিয়েছিলেন দ্বিতীয় পোস্ট দিয়ে। বাংলাদেশের গোলরক্ষক বাম দিকে ঝাঁপিয়ে সে বল বাইরে পাঠিয়ে দিয়েছেন ম্যাচে প্রথম পরীক্ষা।

প্রতিপক্ষ হিসেবে ভারত শক্তিশালী। সেটা তারা দেখিয়েছে ফাইনালের প্রথম ৪৫ মিনিটে। দ্বিতিয়ার্ধে খেলা শুরুর পর থেকেই বল মারিয়াদের পায়েই ছিলো। কিন্তু ম্যাচের ৬৬ মিনিটের সময় কর্নার থেকে ভলিতে সুনিতা মুন্দিয়ার গোলে এগিয়ে যায় ভারত। এরপর অনেক চেস্টা করেও গোল মিস ও ভুল পাসের মহরায় গোল শোধ করতে পারেনি বাংলাদেশ। তাই রেফারি শেষ বাঁশি বাজালে শিরোপা উৎসবে মেতে ওঠে ভারত।

এদিকে, আজ বাংলাদেশ কয়েকবার ভারতের রক্ষণে হানা দিলেও ফিনিশিংটা ভালো হয়নি। তহুরা, আনুচিংদের মনে হয়নি আগের তিন ম্যাচের মতো ধারালো। আগের আসরে এই ভারতকেই ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

ম্যাচের হাইলাইটস

 

বাংলা ইনসাইডার/ডিআর