ইনসাইড গ্রাউন্ড

ম্যানসিটির গোল বন্যা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৩৭ পিএম, ১৯ অগাস্ট, ২০১৮


Thumbnail

ইংলিশ প্রিমিয়ার লিগে আজকের খেলায় ম্যানসিটি ৬-১ গোলে হাডার্সফিল্ডকে হারিয়েছে। ম্যানসিটির পক্ষে হ্যাট্রিক করেন সার্জিও আগুয়েরা। এই মৌসুমে ম্যানসিটির টানা দ্বিতীয় জয় এটি।  

খেলার শুরু থেকেই ম্যানসিটি তাদের স্বভাবসুলভ খেলা খেলতে থাকে। বেশির ভাগ সময় বল নিজেদের পায়ে রেখে আক্রমণের ছক কষে ম্যানসিটি। খেলার ২৫ মিনিটের সময় আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরার গোলে লিড নেয় সিটি।

প্রথম গোলের পর সিটির গোল ক্ষুধা আরও বেড়ে যায়। প্রথম গোলের ৬ মিনিটের মাথায় গোল ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিল তারকা গাব্রিয়াল জেসুস। দ্বিতীয় গোলের ৪ মিনিটের মাথায় আবারো গোলের দেখা পায় সিটি। দলের পক্ষে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন আগুয়েরা।

তিন গোল হজমের পর প্রথমার্ধ শেষ হওয়ার ১ মিনিট আগে হাডার্সফিল্ডের পক্ষে গোল করে গোলের ব্যবধান কমান গরোনিচ স্টাঙ্কোভিচ। প্রথমার্ধ শেষ হয় ৩-১ গোলে। 

দ্বিতীয়ার্ধের ৩ মিনিটের মাথায় আবারো গোলের দেখা পায় সিটি। দলের পক্ষে চতুর্থ গোল করেন ডেভিড সিলভা। খেলার ৭৫ মিনিটের সময় আবারো গোল করে আগুয়েরা হ্যাট্রিক আদায় করে নেন। খেলার ৮৪ মিনিটের সময় আত্মঘাতী এক গোল হাডার্সফিল্ডের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেয়।

বাংলা ইনসাইডার/এসএকে  



মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

মারা গেছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও

প্রকাশ: ০৩:২৫ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন ইংল্যান্ডের সাবেক টেস্ট ওপেনার, আইসিসির মাচ রেফারি ও ক্রিকেট প্রশাসক রামন সুব্বা রাও। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯২। মৃত্যুকালে স্ত্রী, এক মেয়ে, এক ছেলে, আটজন নাতি-নাতনি এবং প্রপৌত্র রেখে গেছেন সুব্বা রাও।

ইংল্যান্ডের হয়ে ১৩টি টেস্ট খেলেছিলেন রাও। তার ব্যাটিং গড় ছিল ৪৬ দশমিক ৮৫। তবে মাত্র ২৯ বছর বয়সেই অবসর নেন তিনি। এরপর খোলেন জনসংযোগের একটি ফার্ম। তবে ঠিকই ক্রিকেটের সঙ্গে সংযোগ ছিল তার।

কাউন্টি ক্লাব সারের চেয়ারম্যান ছিলেন তিনি। বর্তমান ইসিবি প্রতিষ্ঠাতেও ভূমিকা ছিল তার। এরপর ১৯৮৫ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ইংলিশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ১৯৯২ থেকে ২০০১ সাল পর্যন্ত ৪১ টেস্ট ও ১১৯ ওয়ানডেতে আইসিসির ম্যাচ রেফারির দায়িত্বও পালন করেন।

সুব্বা রাওয়ের মৃত্যুতে শোক জানিয়ে ইসিবির চেয়ারম্যান রিচার্ড টমসনের ভাষ্য, ‘দারুণ একজন ক্রিকেট ব্যক্তিত্ব ছিলেন। মাঠে এবং মাঠের বাইরে খেলোয়াড়, কর্মকর্তা, প্রশাসক এবং সারে ও টেস্ট অ্যান্ড কাউন্টি ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে অসাধারণ এক ক্রিকেট ক্যারিয়ারে সফল ছিলেন।’

আইসিসির ক্রিকেট মহাব্যবস্থাপক ওয়াসিম খানের মন্তব্য, ‘রামানের মৃত্যুর সংবাদ শোনা কষ্টের। আইসিসির সবার পক্ষ থেকে সমবেদনা জানাই।’


ইংল্যান্ড   ক্রিকেট   ‍সুব্বা রাও  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

দ্বিতীয় লেগে জিতেও সেমিতে উঠতে পারল না লিভারপুল

প্রকাশ: ০২:৫৫ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে হেরে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল লিভারপুল। তবে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়িয়েছে মোহাম্মদ সালাহর দল। কিন্তু তবুও সেমিতে উঠতে পারল না তারা। কারণ দ্বিতীয় লেগে ১-০ গোলে জয় পেয়েছে ক্লপের শিষ্যরা। আর ‍দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে রেডস বাহিনী।

প্রথম লেগে ৩-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় লেগ শুরু করে লিভারপুল। ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের গোল এনে দেন মোহাম্মদ সালাহ। এনফিল্ডে তিন গোলের বড় হারের পর এমন শুরুই প্রত্যাশিত ছিল।

এরপর ম্যাচ জুড়ে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও ব্যবধান বাড়াতে পারেনি লিভারপুল। ওই এক গোলেই প্রথমার্ধে লিভারপুলকে আটকে ফেলে আটালান্টা। শেষ পর্যন্ত ১-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরে বেশ রক্ষণাত্মক খেলতে থাকে আটালান্টা। ৭১ ভাগ বল দখল রাখা লিভারপুল অন টার্গেটে পাঁচটি শট নিয়েছিল। তবে বেশ কয়েকটি সুযোগ পেয়েও আটালান্টার ডিফেন্স ভাঙতে ব্যর্থ হয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ফলে দুই লেগ মিলে ৩-১ ব্যবধানে হার নিয়ে কোয়ার্টার ফাইনালেই থামে ইংলিশ জায়ান্টরা।


উয়েফা ইউরোপা লিগ   লিভারপুল   মোহাম্মদ সালাহ  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

‘ট্রেবল’ জয়ের স্বপ্নে এগোচ্ছে লেভারকুসেন

প্রকাশ: ০১:৫১ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

গত সপ্তাহে বায়ার্ন মিউনিখের ১১ বছরের আধিপত্যের অবসান ঘটিয়ে ইতিহাস গড়ে জার্মান বুন্দেসলিগার নতুন চ্যাম্পিয়ন বনে গেছে লেভারকুসেন। যার জন্য পুরো বিশ্বে প্রশংসায় ভাসছে তারা। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে জার্মান ক্লাবটি। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত অপরাজিত জাবির দল।

সেই ধারাবাহিকতায় এবার চলতি মৌসুমে ‘ট্রেবল’ জয়ের স্বপ্নে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে জার্মান চ্যাম্পিয়ন বেয়ার লেভারকুসেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পরও ইউরোপা লিগের সেমিফাইনালে উঠেছে তারা। এর আগে, ঘরের মাঠে ২-০ গোলে জয় পেয়েছিল লেভারকুসেন। এতে দুই লেগ মিলিয়ে ৩-১ অগ্রগামিতায় শেষ চারের টিকিট পেয়েছে তারা।

সেমিতে ওঠার পথে রেকর্ডও গড়েছে লেভারকুসেন। এই ম্যাচের মধ্য দিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৪৪তম অপরাজিত লেভারকুসেন।

লন্ডন স্টেডিয়ামে জার্মান চ্যাম্পিয়নদের কঠিন পরীক্ষাতেই ফেলেছিল ওয়েস্ট হাম। ম্যাচের ১৩তম মিনিটে জারড বোয়েনের ক্রস থেকে হেডে দলকে এগিয়ে দেন মিখায়েল আন্তনিও। ম্যাচের একদম শেষ মুহূর্ত পর্যন্ত এই লিড ধরে রেখেছিল ইংলিশ ক্লাবটি। তবে এই ব্যবধানে হারলেও শেষ চারে জায়গা করে নিতো লেভারকুসেন। কিন্তু অপরাজিত থাকার রেকর্ড জিইয়ে রাখতে অনন্ত সমতা প্রয়োজন ছিল।

বিরতি থেকে ফিরে ঘুরে দাঁড়ায় জার্মান চ্যাম্পিয়নরা। আক্রমণ-পাল্টা আক্রমণে ফিকে হয়ে যায় ওয়েস্ট হ্যামের সেমির স্বপ্ন। ম্যাচের ৮৯তম মিনিটে ডাচ ডিফেন্ডার জেরেমি ফ্রিমপংয়ের নৈপুণ্যে সমতায় ফেরে লেভারকুসেন। এতে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিতই থাকল জাবি আলোনসোর দল। তাই এই টুর্নামেন্ট আর লিগ কাপের ফাইনালে জয় পেলে ট্রেবল জিতবে তারা।


জার্মান লিগ কাপ   ফাইনাল   লেভারকুসেন  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ

প্রকাশ: ১০:১২ এএম, ১৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলেছিলেন বিশ্ব ফুটবলের শ্রেষ্ঠ তারকাদের একজন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর তিনি যোগ দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। কিন্তু জুভেন্টাসে তার বকেয়া রয়ে গিয়েছিল ৯৭ লাখ ইউরো। সেটা ফিরে পেতে তিনি গেল বছরের সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করেছিলেন। কিন্তু না পাওয়ায় এরপর আইনি সহায়তা নিয়েছিলেন। দ্বারস্থ হয়েছিলেন আন্তর্জাতিক ক্রীড়া আদালতের।

রোনালদোর বিশাল সম্পদের পাহাড়ে সেই অর্থযোগ অবশ্য তেমন কিছু নয়। তবে রোনালদোর ব্যাংক হিসাবে এই অর্থযোগ হবে পর্তুগিজ তারকার একটি অন্য রকম বিজয়।

কোর্ট অব আরবিট্রেশন রোনালদোর সেই আবেদনের পরিপ্রেক্ষিতে জুভেন্টাসকে ৯৭ লাখ ইউরো দেওয়ার আদেশ দিয়েছেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১৩ কোটি ২৮ লাখ টাকা। রোনালদোর প্রাপ্য বেতন থেকে কর ও অন্যান্য খরচ বাদ দিয়ে এই অর্থ নির্ধারণ করা হয়েছে। ৯৭ লাখ ইউরোর সঙ্গে মুনাফা ও বিচারিক প্রক্রিয়ার খরচও দিতে হবে জুভেন্টাসকে।

এর আগে ২০১৮ সালের আগস্টে রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। ক্লাবটির হয়ে দুটি সিরি আ, সুপার কাপ ও একটি ইতালিয়ান কাপ জেতেন তিনি।


রোনালদো   জুভেন্টাস   বকেয়া বেতন  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

টিভিতে আজকের খেলা

প্রকাশ: ০৯:১৫ এএম, ১৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

আইপিএলে আজ লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে মোস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস।

ঢাকা প্রিমিয়ার লিগ

মোহামেডান-ব্রাদার্স
সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

গাজী গ্রুপ-সিটি ক্লাব
সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

রূপগঞ্জ টাইগার্স-পারটেক্স
সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল

আবাহনী-শেখ জামাল
বেলা ৩-৪৫ মি., টি স্পোর্টস

আইপিএল

লক্ষ্ণৌ-চেন্নাই
রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

সৌদি প্রো লিগ

আল নাসর-আল ফায়হা
রাত ৯টা, সনি স্পোর্টস ২

বুন্দেসলিগা

ফ্রাঙ্কফুর্ট-অগসবুর্গ
রাত ১২-৩০ মি., সনি স্পোর্টস ৫



মন্তব্য করুন


বিজ্ঞাপন