ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আর্জেন্টিনার ড্রয়ের দিনে ব্রাজিলের বড় জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮ বুধবার, ০৯:৪৯ এএম
আর্জেন্টিনার ড্রয়ের দিনে ব্রাজিলের বড় জয়

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া। যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। গোলের জন্য সব ধরনের চেস্টাই করেছিউল আর্জেন্টিনা। তবে মেসিবিহীন আর্জেন্টিনার আক্রমণভাগ কলম্বিয়ার জমাট রক্ষণ কোনোভাবেই ভাঙতে পারেনি।

কয়েকদিন আগেই গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের দল থেকে বেশ কয়েকটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ স্কালোনি। শুরু থেকে খেলেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে বদলি নামেন পাওলো দিবালা। গনসালো মার্তিনেস, ইকার্দি ও মেসায় গড়া আর্জেন্টিনার আক্রমণভাগ শুরু থেকে চেপে ধরে কলম্বিয়াকে। কিন্তু কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ আসপিনা ইকার্দিদের সব প্রচেষ্টাগুলো ঠেকিয়ে দেন। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে দিবালা মাঠে আসার পর আক্রমণের ধার বাড়ে আর্জেন্টিনার। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি আলবিসেলেস্তেরা। বাকি সময়ে কোনো দলই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। শেষ পর্যন্ত গোলশূন্য নিম্প্রাণ ড্রয়ে শেষ হয় ম্যাচটি।

সালভাদরকে উড়িয়ে দিল ব্রাজিল
দিনের আরেক প্রীতি ম্যাচে এল সালভাদরকে উড়িয়ে দেয় ব্রাজিল। যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বাংলাদেশ সময় বুধবার সকালে শুরু হওয়া ম্যাচে ৫-০ গোলের ব্যবধানে জয় পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ফিফা রাঙ্কিংয়ের ৭২তম স্থানে থাকা দলের বিপক্ষে জয় নিয়ে মোটেও ভাবতে হয়নি ব্রাজিলকে। এদিন গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান দারুণ খেলা নেইমার। জাতীয় দলের হয়ে প্রথমবার শুরুর একাদশে নেমেই জোড়া গোল করলেন রিশার্লিসন।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর ব্রাজিলের এটা টানা দ্বিতীয় জয়। তিন দিন আগে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

বাংলা ইনসাইডার/ডিআর