ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বাংলাদেশ-ভারত ম্যাচে নতুন করে পুরানো উত্তাপ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৯:০০ এএম
বাংলাদেশ-ভারত ম্যাচে নতুন করে পুরানো উত্তাপ

প্রায় সাড়ে তিন বছর আগে মেলবোর্নে শুরু। এরপর থেকে বাংলাদেশ-ভারত ম্যাচে মানেই আলাদা কিছু। এই দুই দুল মুখোমুখি হলেই ছাইচাপা আগুনটা বেরিয়ে আসে। ক্রিকেট বিশ্বে ভারত-পাকিস্তান দ্বৈরথ ছিল সবচেয়ে উত্তেজনাপূর্ণ। কিন্তু এখন আর তেমন নেই। এখন বাংলাদেশ-ভারত মুখোমুখি হলেই সবার মাঝে একটা চাপা উত্তেজনা কাজ করে। ছাড় দিতে চায়না কেউ কাউকে। এমনই এক লড়াইয়ের উত্তাপ ছড়াচ্ছে আজকের ম্যাচেও।

বাংলাদেশ সময় বিকাল ৫.৩০ মিনিটে এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-ভারত।

২৪ ঘন্টার মধ্যে আলাদা দুটি ভেন্যুতে দুটি ম্যাচ। তাই গতকাপ আফগানদের বিপক্ষে কে অনভিজ্ঞ ও তরুণ দল নামিয়েছিল বাংলাদেশ। দলের সেরা অস্ত্রগুলোকে সতেজ রাখার জন্যই বিশ্রাম দেওয়া হয়েছিল। বিশ্রাম পেলেন মুশফিক-মুস্তাফিজ। আর বিশ্রাম নেওয়ার সুযোগ থাকলেও তা না নেওয়া মাশরাফি কাল বোলিং করলেন শর্ট রানআপে। এমনিতে নতুন বলে বোলিং শুরু করেন তিনি। কিন্তু কাল বোলিংয়ে এলেন ১২তম ওভারে চতুর্থ বোলার হিসেবে। শেষবার চতুর্থ বোলার হিসেবে বোলিং করেছিলেন ১২ বছর আগে।

এদিকে, ভারতীয় শিবিরও চোট-আঘাতে বিপর্যস্ত। পাকিস্তানের বিপক্ষে পিঠে চোট পেয়ে স্ট্রেচারে করে বেরিয়ে যাওয়া হার্দিক পান্ডিয়ার এশিয়া কাপ শেষ। একই ম্যাচে বাঁ হাতের তর্জনীতে চোট পাওয়া বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলকেও ফিরে যেতে হচ্ছে দেশে। নিতম্ব ও কুঁচকির চোটে পেসার শার্দূল ঠাকুরও ফিরছেন দেশে। যাঁদের বিকল্প হিসেবে গতকালই উড়িয়ে আনা হয়েছে রবীন্দ্র জাদেজা, দীপক চাহার ও সিদ্ধার্থ কাউলকে।

২০১৬’র টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা গত মার্চে নিদাহাস ট্রফির ফাইনালে অল্পের জন্য জয় না পাওয়া। সবই যে এই ভারতের বিপক্ষে হয়েছে। একই সঙ্গে আজ টাইগারাদের জয়ের আকুতি বাড়িয়ে দিয়েছে সূচি নিয়ে অনিয়ম। যেন নিভু নিভু করে জ্বলতে থাকা আগুনে ঘি ঢেলে দেওয়া হয়েছে। জ্বালিয়েছ দেওয়া হয়েছে পুরনো আগুন।


বাংলা ইনসাইডার/ডিআর