ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ব্যাটিং-বোলিং ব্যর্থতায় টাইগারদের বড় হার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮ শনিবার, ১২:২৬ এএম
ব্যাটিং-বোলিং ব্যর্থতায় টাইগারদের বড় হার

ব্যাটিং ব্যর্থতাঁর পর বোলিংয়েও খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। আরও একবার তরুণরা হতাশ করল টিম ম্যানেজমেন্টকে। সিনিয়রা পারফর্ম করতে না পারলে কি অবস্থা হয় টাইগারদের তা আরও একবার দেখা গেল। এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ৭ উইকেটে হারল মাশরাফি বাহিনী।

বাংলাদেশের দেওয়া ১৭৪ রান তাড়া করতে নেমে বোলারদের ওপর শুরু থেকেই চড়াও হয় ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ধাওয়ানের ৪০ রান ও শর্মার ২১ রানের ওপর ভর করে ১৪ ওভারে ৬১ রান তোলেন ভারতের এই দুই ওপেনার। কিন্তু সাকিব নিজের তৃতীয় ওভার করতে এসে ধাওয়ানকে ৪০ রানে ফিরিয়ে দেন। এরপর রিভিউ নিয়ে রাউড়ুকে ফেরান রুবেল। অফ স্টাম্পের বেশ বাইরের বল তাড়া করতে গিয়ে মুশফিকুর রহিমকে ক্যাচ দেন রাইডু। আম্পায়ার আবেদনে সাড়া না দিলে রিভিউ নেয় বাংলাদেশ। তাতে পাল্টায় আম্পায়ারের সিদ্ধান্ত, কট বিহাইন্ড হয়ে ফিরে যান রাইডু। শেষদিকে সান্ত্বনা হিসেবে ধোনির উইকেট তুলে নেয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৭৪ রানের লক্ষ্য ৮২ বল বাকি থাকতে পেরিয়ে যায় ভারত। অধিনায়ক অপরাজিত থাকেন ৮৩ রানে। তার ১০৪ বলের ইনিংসে ৫টি চারের পাশে ৩টি ছক্কা।

একটি করে উইকেট নেন সাকিব আল হাসান, রুবেল হোসেন ও মাশরাফি বিন মুর্তজা। আগামী রোববার সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৯.১ ওভারে ১৭৩ (লিটন ৭, শান্ত ৭, সাকিব ১৭, মুশফিক ২১, মিঠুন ৯, মাহমুদউল্লাহ ২৫, মোসাদ্দেক ১২, মাশরাফি ২৬, মিরাজ ৪২, মুস্তাফিজ ৩, রুবেল ১*; ভুবনেশ্বর ৩/৩২, বুমরাহ ৩/৩৭, চেহেল ০/৪০, জাদেজা ৪/২৯, কুলদীপ ০/৩৪)

ভারত: (লক্ষ্য ১৭৪) ৩৬.২ ওভারে ১৭৪/৩ (রোহিত ৮৩*, ধাওয়ান ৪০, রাইডু ১৩, ধোনি ৩৩, কার্তিক ১*; মাশরাফি ১/৩০, মিরাজ ০/৩৮, মুস্তাফিজ ০/৪০, সাকিব ১/৪৪, রুবেল ১/২১)