ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ওয়ানডে দল ঘোষণা; দলে চমক ফজলে রাব্বি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার, ০৭:১১ পিএম
ওয়ানডে দল ঘোষণা; দলে চমক ফজলে রাব্বি

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে সিরিজ সামনে রেখে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে একমাত্র নতুন মুখ ফজলে রাব্বি। এছাড়াও দলে ফিরেছেন মোহাম্মদ সাইফুদ্দিন। ইনজুরির কারনে দলে রাখা হয় নি অলরাউন্ডার সাকিব আল হাসান ও ওপেনার তামিম ইকবালকে।

বেশ কিছুদিন ধরেই বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াড নিয়ে আলোচনা হয়ে আসছিলো ক্রিকেট মহলে। দলের সিনিয়র ক্রিকেটারদের ইনজুরি এই আলোচনার জন্ম দিয়েছিল। দলের সেরা ওপেনার তামিম ইকবালের পরিবর্তে কাকে দলে কে খেলবে নাকি নতুন কোন খেলোয়াড়কে ওপেনিংয়ে এনে পরীক্ষা করে দেখা হবে। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলের একমাত্র নতুন মুখের নাম প্রকাশ হল।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন ফজলে রাব্বী। চলতি ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ১৯৫ রানের ইনিংস খেলেছেন। এছাড়া ঢাকা প্রিমিয়ার লিগে ১৬ ম্যাচে ৪৭.২০ গড়ে করেছেন ৭০৮ রান। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্স তাকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছেন নির্বাচকরা।

সবশেষ এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক। আগামী ২১ অক্টোবর জিম্বাবুয়ের সাথে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। আগামী ১৫ অক্টোবর থেকে অনুশীলন করবে টাইগাররা।

জিম্বাবুয়ে সিরিজের বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফুদ্দিন এবং ফজলে রাব্বি।

বাংলা ইনসাইডার/এজেএস /জেডএ