ঢাকা, রোববার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৮:৫১ পিএম
বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন

বঙ্গবন্ধু গোল্ড কাপের পঞ্চম আসরের চ্যাম্পিয়ন হয়েছে ফিলিস্তিন। পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলে তাজিকিস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের নতুন চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ফিলিস্তিন।

৩৪ মিনিটে ফিলিস্তিনের সামেহ মারাবাহকে বাজেভাবে ফাউল করে বসেন ফাতখুল্লুয়েভ। শুধু ফাউল নয় মুখে ঘুষিও মেরে বসেন। একপর্যায়ে কথা কাটাকাটি হাতাহাতির পর্যায়ে চলে যায়। রেফারী পরিস্থিতি শান্ত করতে ফিলিস্তিনের রশিদকে হলুদ কার্ড দেখান। এছাড়া লাল কার্ড দেখান ফাতখুল্লুওয়েভকে। ফলে দশজনের দলে পরিণত হয় তাজিকিস্তান। একজন কম নিয়েও তাজিকিস্তান দমে যায়নি। সমানে সমান লড়াই করে ম্যাচ নিয়ে যায় পেনাল্টি পর্যন্ত।

২০১৫ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল খেললেও এবার সেমি ফাইনাল থেকেই ছিটকে পড়েছে বাংলাদেশ। তাই এবার দর্শক আসনে বসেই তাজিকিস্তান ও ফিলিস্তিনের মধ্যকার বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল উপভোগ করতে হয়েছে বাংলাদেশকে। স্বাগতিক দেশ বাংলাদেশ ফাইনালে না থাকলেও ঠিকই খেলা দেখতে মাঠে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু গোল্ডকাপের গ্রুপ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছে সিলেটে। গ্রুপ পর্ব শেষ হলে সেমি ফাইনালের ম্যাচগুলো নিয়ে যাওয়া হয় কক্সবাজার। ফাইনালের আগে পর্যন্ত ঢাকায় কোনো খেলা অনুষ্ঠিত হয়নি।

 

বাংলা ইনসাইডার/এসএকে