ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টিনা-ব্রাজিল: খেলা দেখুন সরাসরি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:০৭ এএম, ১৭ অক্টোবর, ২০১৮


Thumbnail

আজ আর্জেন্টিনা-ব্রাজিলের লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে এই প্রীতি ম্যাচ। দুই দলের পরিসংখ্যানে ব্রাজিল এগিয়ে থাকলেও মেসিকে ছাড়া বেশ আত্মবিশ্বাসী তরুণ আর্জেন্টিনা দলটি। প্রীতি ম্যাচ হলেও সম্মানের লড়াই হিসেবেই দেখছেন ম্যাচটি দুই দলের কোচ
 
 



মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

চমক রেখে শ্রীলংকার টেস্ট দল ঘোষণা

প্রকাশ: ১১:২০ এএম, ১৯ মার্চ, ২০২৪


Thumbnail

টি-টোয়েন্টিতে উল্লাস করলেও ওয়ানডেতে শ্রীলংকার রয়ে গেছে আক্ষেপ। আর তাই এবার তাদের চোখ টেস্ট সিরিজে। গেল ওয়ানডে সিরিজ শুরুর পূর্বে বেশ নাটকীয়তা করেই দল ঘোষণা করেছিল লংকানরা। তবে এবার আগেভাগেই বাংলাদেশের বিপক্ষে নিজেদের টেস্ট দল ঘোষণা করেছে তারা। যেখানে চমক দেখিয়ে অবসর ভেঙ্গে দলে ফিরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। মঙ্গলবার (১৯ মার্চ) এক বিজ্ঞপ্তিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

১৭ সদস্যের এই দলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে ধনঞ্জয়া ডি সিলভার হাতে। দলের শক্তি বাড়াতে চমক দেখিয়ে দলে ফেরানো হয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। গত বছরের আগস্টে টেস্ট থেকে আচমকা অবসর ঘোষণা দিয়ে চার ম্যাচের মিনি ক্যারিয়ারের ইতি টেনেছিলেন এই লেগ স্পিন অলরাউন্ডার। সবশেষ টেস্টটি খেলেছিলেন ২০২১ সালের এপ্রিলে পাল্লেকেলেতে, বাংলাদেশের বিপক্ষে। এবার একই দলের বিপক্ষে ম্যাচ দিয়েই সাদা পোশাকের ক্যারিয়ার পুনর্জীবিত করতে যাচ্ছেন ২৬ বছর বয়সী এ অলরাউন্ডার।

বাংলাদেশের বিপক্ষে লঙ্কান দলে ফিরেছেন আরেক পেসার লাহিরু কুমারা। গত বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে সবশেষ ম্যাচটি খেলেছিলেন এই পেসার। বাংলাদেশের বিপক্ষে অবশ্য তিনটি ওয়ানডেতে খেলেন তিনি।

দলে নতুন ডাক পেয়েছেন নিশান পেইরিস। অভিষেকের অপেক্ষায় থাকা এই অফ স্পিনার এখন পর্যন্ত ৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন; নামের পাশে রয়েছে ১৫৩ উইকেট। ইনিংসে ১০ বার নিয়েছেন পাঁচটি করে উইকেটে। চারটি করে নিয়েছেন ৭ বার। ম্যাচে ১০ উইকেট পেয়েছেন একবার। বাংলাদেশের বিপক্ষে টেস্টে বড় এক চমক হিসেবেই আবির্ভূত হতে পারেন এই লঙ্কান তরুণ।

শক্তিশালী লঙ্কান স্কোয়াডে আরও আছেন দিমুথ করুনারত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমালের মতো অভিজ্ঞরা।

বাংলাদেশ সফরে সিলেটে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কা। আবার চট্টগ্রামে একই ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। এবার টেস্ট সিরিজ শুরুর জন্য আবার সিলেট ফিরছে লঙ্কানরা। আগামী শুক্রবার (২২ মার্চ) থেকে শুরু হচ্ছে সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের আবার চট্টগ্রামে পাচ্ছে টাইগাররা। ম্যাচটি শুরু হবে ৩০ মার্চ থেকে।

শ্রীলঙ্কা টেস্ট দল: ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুসাল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিমুথ কারুনারাত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাউইক্রামা, কামিন্দু মেন্ডিস, লাহিরু উদারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রাবাথ জায়াসুরিয়া, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কাসুন রাজিথা, ভিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, চামিকা গুনাসেকারা।


শ্রীলংকা   বাংলাদেশ   ক্রিকেট  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

পিএসএলের নবম আসরের চ্যাম্পিয়ন ইসলামাবাদ

প্রকাশ: ১০:৪২ এএম, ১৯ মার্চ, ২০২৪


Thumbnail

দীর্ঘ লড়াই শেষে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নবম আসরের চ্যাম্পিয়ন হয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। সোমবার করাচি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে মুলতান সুলতান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা উঁচিয়ে ধরেছে ইসলামাবাদ। যা তাদের তৃতীয় লিগ শিরোপা।

সোমবার করাচি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রান সংগ্রহ করে মুলতান সুলতান্স। জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ বলে জয়ের বন্দরে নোঙর করে ইসলামাবাদ।

লক্ষ্য তাড়া করতে নামা ইসলামাবাদের জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ৮ রান। সেই ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ অনেকটাই হাতে নিয়ে আসেন নাসিম শাহ।

ওভারের পরের ৪ বলে তখন দরকার ৩ রান। পরের দুই বলে দুই রান হলে জিততে ২ বলে লাগে মাত্র ১ রান। ইসলামাবাদের জয় তখন কেবল সময়ের ব্যাপার। ওভারের পঞ্চম বলে আউট হয়ে সাজঘরের পথ ধরেন নাসিম। এতে ম্যাচে মোড় নেয় নাটকীয়তার। নাসিমের বিদায়ে শেষ বলে ১ রান দরকার পড়ে ইসলামাবাদের। উইকেটে এসেই চার মেরে দলের জয় নিশ্চিত করে নাসিমের ভাই হুনাইন শাহ।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুলতান সুলতান্স। অবশ্য শুরুটা ভালো হয়নি মুলতানের। ১৪ রানের মধ্যেই সাজঘরে ফিরে যান ইয়াসির খান ও ডেভিড উইলি। তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়ে ইনিংস মেরামত করেন উসমান খান ও মোহাম্মদ রিজওয়ান।

রিজওয়ান আউট হলে ভেঙে যায় তাদের জুটি। ফিফটি হাঁকানোর পরে বেশিক্ষণ টেকেননি উসমানও। টুর্নামেন্ট জুড়েই উড়তে থাকা উসমান আউট হন ৫৭ রান করে। তার উইকেট ঝুলিতে ভরেন শাদাব খান। তারপর মুলতানের হাল ধরেন ইফতিখার আহমেদ। তবে তিনিও যোগ্য সঙ্গী পাননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে নয়টি উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে মুলতান।


ইসলামাবাদ   পিএসএল   ক্রিকেট  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

এবার টাইগারদের সামনে টেস্ট মিশন

প্রকাশ: ০৯:০৩ এএম, ১৯ মার্চ, ২০২৪


Thumbnail

শ্রীলংকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের মাধ্যমে চলতি বছরে আন্তর্জাতিক খেলায় মাঠে নেমেছে বাংলাদেশ। যার শুরুটা ছিল টি-টোয়েন্টি সিরিজ। যেখানে শুরুতে ধাক্কা খেয়ে মাঝে ঘুরে দাঁড়ালেও শেষ পর্যন্ত সিরিজ জয়ের আক্ষেপ রয়েই গেছিল নাজমুল শান্তদের।

তবে টি-টোয়েন্টির আক্ষেপ ঘুচিয়ে ওয়ানডে সিরিজে বেশ শক্ত-পোক্তভাবেই মাঠে নেমেছিল বাংলাদেশ। যেখানে শুরুর ম্যাচেই ব্যাটারদের নৈপূণ্যতা ও বোলারদের হুঁশিয়ারীর মাধ্যমে দাপুটে জয় তুলে নিয়ে লংকানদের হুংকার দিয়েছিল টাইগাররা। তবে দ্বিতীয় ওয়ানডেতে টাইগাররা শুরুতে বেশ ভালো ব্যাটিং করে চ্যালেঞ্জিং টার্গেট দিলেও শ্রীলংকার পাথুম নিশাঙ্কা আর চারিথ আসালঙ্কার চতুর্থ উইকেট জুটি আবারও ব্যাকফুটে ঠেলে দেয় টাইগারদের।

যার জন্য সিরিজের শেষ ম্যাচটি ছিল অঘোষিত ফাইনাল ম্যাচ। যেখানে লংকানদের নাস্তানাবুদ করেই সিরিজ শিরোপা নিজেদের করে নিয়েছে নাজমুল হাসান শান্ত বাহিনী। যার মধ্য দিয়ে লংকানদের বিপক্ষে সিরিজ জয়ের ৩ বছরের আক্ষেপটিও ঘুচেছে।

তবে এতেই শেষ নয়। এবার টাইগারদের সামনে মিশন টেস্ট সিরিজ। দুই ম্যাচের এই টেস্ট সিরিজে নজর এবার নাজমুল হাসান শান্ত বাহিনীর।

লংকানদের বিপক্ষে এমনিতেই রেকর্ড খুব একটা ভালো না টাইগারদের। সেই সাথে বর্তমান দ্বৈরথ। সব মিলিয়ে টাইগাররা যেন মুখিয়ে রয়েছে টেস্টেও লংকান বধের জন্য। আর তাইতো ইতোমধ্যেই শক্তিশালী দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে রয়েছে দুই নতুন চমক।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন গতিময় পেসার নাহিদ রানা। এছাড়া দলে ফিরেছেন আরেক পেসার মুশফিক হাসান।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগামী ২২ মার্চ (শুক্রবার) প্রথম টেস্ট মাঠে গড়াবে। প্রথমবারের মতো ডাক পাওয়া ২১ বছর বয়সী ফাস্ট বোলার রানার ২০২১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। ১৫টি ম্যাচে ৩৬টি উইকেট নিয়েছেন তিনি।

প্রথম টেস্টে বাংলাদেশের স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক) লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা।

বর্তমানে ক্রীড়া প্রেমীদের মনে বাড়তি উন্মাদনার খোরাক জোগায় এই বাংলাদেশ-শ্রীলংকা দ্বৈরথ। শুধু ভক্তদের মাঝেই নয়, মাঠের দুই দলের উত্তাপও সমানে সমান। নাগিন ড্যান্স থেকে টাইমড আউট, সাম্প্রতিক সময়ে ক্রিকেট বিশ্বে এই দুই দলের খেলা মানেই হাইভোল্টেজ ম্যাচ। আর তাইতো সংশ্লিষ্টদের ধারণা, টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের মতোই এবার টেস্ট সিরিজও বেশ জমজমাট হবে।


শ্রীলংকা   বাংলাদেশ   ক্রিকেট  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

মাঠে ঢুকে ফুটবলারদের মারধর করল সমর্থকরা

প্রকাশ: ০৮:১২ এএম, ১৯ মার্চ, ২০২৪


Thumbnail

ফুটবলে খেলার মাঠে সমর্থকদের ঢুকে যাওয়া, নিজের পছন্দের খেলোয়াড়দের দিকে ছুটে যাওয়া- নতুন কিছু নয়। তবে এবার এক অপ্রত্যাশিত ঘটনা ঘটলো তুরস্কের ক্লাব ফুটবলে।

কিছুদিন আগে মাঠে ঢুকে রেফারিকে ঘুষি মারার ঘটনায় ম্যাচ বন্ধ হয়ে গিয়েছিল তুরস্কে। এমনকি দেশটির ফুটবল ফেডারেশন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় তুরস্কের শীর্ষ ফুটবল লিগটিকে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও মাঠে ঢুকে ফুটবলারদের মারধরের ঘটনা ঘটেছে লিগটিতে। নির্ধারিত সময় শেষে ত্রাবজনস্পোরকে ৩-২ গোলে হারায় ফেনেরবাচে। এরপরই স্বাগতিক ত্রাবজনস্পোরের সমর্থকরা হামলা চালায় ম্যাচজয়ী ফুটবলারদের ওপর।

এ ঘটনায় ১২ জনকে আটক করেছে তুর্কি পুলিশ। এই তথ্য নিশ্চিত করেছে বার্তাসংস্থা এএফপি। মারধরের ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে দেখা যায় প্রতিরোধ করতে গিয়ে হামলাকারী সমর্থকদেরও ঘুষি ও লাথি মারছেন ফেনেরবাচে ফুটবলাররা। একপর্যায়ে এক সমর্থক কর্নারে থাকা ফ্লাগ তুলে নিয়ে ফেনেরবাচের খেলোয়াড়কে শাসাতে থাকেন। আরেকজন এসে ঘুষি বসিয়ে দেন গোলরক্ষক দমিনিক লিভাকোভিচের মুখে।

গতকাল (রোববার) তুরস্কের সুপার লিগের ম্যাচে রেফারির শেষ বাঁশি বাজতেই এই ঘটনা ঘটে। ঘটনার পর তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া ঘটনা তদন্তের ঘোষণা দিয়েছেন। তুরস্কের ফুটবল ফেডারেশন এ ঘটনাকে ‘মেনে নেওয়ার মতো নয়’ বলে উল্লেখ করেছে। তবে তুরস্কের ফুটবলে চলতি মৌসুমে এমন ঘটনা প্রথম নয়। গত ডিসেম্বরে আঙ্কারাগুকু ও রিজেস্পোর ম্যাচে রেফারি উমুত মেলেরকে মাঠে আক্রমণের পর এক সপ্তাহ লিগ স্থগিত ছিল। ওই ঘটনায় হামলাকারী আঙ্কারাগুজু ক্লাবের প্রধান ফারুক কোজাকে গ্রেপ্তারও করা হয়।

এর আগে ২০১৬ সালে ত্রাবজনস্পোরের এক সমর্থক রেফারিকে আক্রমণ করায় ম্যাচ বাতিল করা হয়েছিল। ২০১৫ সালে রিজে শহর থেকে ফেনেরবাচের বাস বিমানবন্দরে যাওয়ার পথে এক বন্দুকধারীর আক্রমণের শিকার হয়। ২০১৪ সালে সমর্থকেরা মাঠে নানা জিনিস ছুড়ে মারা কারণে ফেনেরবাচে ও ত্রাবজনস্পোরের ম্যাচ বিরতির সময় স্থগিত করা হয়।

এ ঘটনায় নিন্দা জানিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোও। তিনি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এমন ঘটনাকে ‘কোনোভাবেই গ্রহণযোগ্য নয়’ বলে উল্লেখ করেছেন। একইসঙ্গে তুর্কি ফুটবল কর্তৃপক্ষকে উপযুক্ত পদক্ষেপ নিতেও নির্দেশ দিয়েছেন ফিফা সভাপতি।

ম্যাচটিতে ওই ঘটনা ঘটে যখন ৮৭ মিনিটে বাতশুয়াইয়ের গোলে পূর্ণ পয়েন্ট নিশ্চিত হয়ে ফেনেরবাচের। আর এই জয়ের ফলে তুরস্কের সর্বোচ্চ এই ক্লাব প্রতিযোগিতার শীর্ষে থাকা গ্যালাতাসারের চেয়ে মাত্র দুই পয়েন্টে ব্যবধান কমিয়ে এনেছে দলটি। এর মাধ্যমে ইস্তাম্বুল শহরের ক্লাবটির সঙ্গে লড়াই দারুণ জমে উঠেছে ফেনেরবাচের। ম্যাচটিতে পরাজিত ত্রাবজনস্পোর আছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে, ক্লাবটি ২০২২ মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল।


ফুটবল   তুরস্ক  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

লংকানদের হারিয়ে ওয়ানডে শিরোপা টাইগারদের

প্রকাশ: ০৫:৪১ পিএম, ১৮ মার্চ, ২০২৪


Thumbnail

লংকানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল টাইগাররা। তবে নিজেদের প্রিয় ফরম্যাট ওয়ানডেতে সিরিজের তৃতীয় ম্যাচে সেই শ্রীলংকাকে দাপুটে জয়ের মাধ্যমে হারিয়েই আবারও সিরিজ জয়ের ধারায় ফিরল বাংলাদেশ।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৩৫ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। জবাবে চার উইকেট এবং ৫৮ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ।

আজ বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম। লক্ষ্য তাড়ায় বিজয় রয়েসয়ে খেললেও আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তামিম। এরই মাঝে ম্যাচের নবম ওভারে এ জুটি ভাঙেন লাহিরু কুমারা।

লঙ্কান পেসারকে উড়িয়ে মারতে গিয়ে এক্সট্রা কভারে ফার্নান্দোর তালুবন্দী হন বিজয় (১২)। তার বিদায়ে ভেঙে যায় ৫০ রানের উদ্বোধনী জুটি। উইকেটে থিতু হওয়ার আগেই সাজঘরে ফেরেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (১)।

অল্প সময়ের ব্যবধানে দুই উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে বাংলাদেশ। পরে উইকেটে এসে তামিমের সঙ্গে জুটি গড়েন তাওহীদ হৃদয়। দুজনের জুটিতে আসে ৪৯ রান। এ সময় আবার আক্রমণে এসে উইকেট নেন কুমারা। তার শর্ট লেংথের বলে ব্যাকওয়ার্ড স্কয়ারে মাদুশানের তালুবন্দী হন হৃদয়।

আউট হওয়ার আগে ২২ করেন হৃদয়। মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিজে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি। কুমারার চতুর্থ শিকারে পরিণত হওয়ার আগে করেছেন ১ রান। একপ্রান্তে সতীর্থদের আসা-যাওয়ার মাঝে দলকে এগিয়ে নিচ্ছিলেন তামিম।

তবে সেঞ্চুরির কাছে গিয়ে আউট হন তামিমও। ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে লং অনে চারিথ আসালঙ্কার তালুবন্দী হন কনকাশন সাব হিসেবে খেলতে নামা এ ওপেনার। ৮১ বলে ৮৪ রান করেন তিনি।

এর আগে টস জিতে আগে ব্যাট করে শ্রীলংকা। দলটির হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন আভিস্কা ফার্নান্দো ও পাথুম নিশাঙ্কা। তবে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তারা দুজনই। লঙ্কানদের দুই ওপেনারকে সাজঘরের পথ দেখান তাসকিন আহমেদ।

পরে সাদিরা সামারাবিক্রমার সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন লঙ্কান দলপতি কুশল মেন্ডিস। কিন্তু সাদিরা (১৪) সেটি সম্ভব হয়নি। তবে চারিথ আসালঙ্কার সঙ্গে ৩৩ রানে জুটি গড়েন শ্রীলংকা অধিনায়ক। তবে রিশাদের ঘূর্ণিতে মেন্ডিস বিদায় নিলে ভেঙে যায় তাদের জুটি।

অপরপ্রান্তে হাল ধরে দলীয় রানের চাকা সচল রাখেন আসালঙ্কা। তবে ভয়ংকর হয়ে ওঠা এ ব্যাটারের উইকেট শিকার করেন মুস্তাফিজ। আউট হওয়ার আগে ৩৭ করেন আসালঙ্কা।

এরপর আসা-যাওয়ার মধ্যে ছিলেন লঙ্কান ব্যাটাররা। তবে শেষ পর্যন্ত দলের হাল ধরেন জেনিথ লিয়ানাগে। দলীয় রানের চাকা ঘোরানোর সঙ্গে সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এ সময় তাকে যোগ্য সঙ্গ দেন মহেশ থিকশানা। এই জুটিতে ভর করে শ্রীলংকার ইনিংস থামে ২৩৫ রানে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। এছাড়াও দুটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ।


শ্রীলংকা   বাংলাদেশ   ওয়ানডে ক্রিকেট  


মন্তব্য করুন


বিজ্ঞাপন