ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বৃষ্টি আইনে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জয় ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৮ শনিবার, ০৬:৫৪ পিএম
বৃষ্টি আইনে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জয় ইংল্যান্ডের

হারের বৃত্ত থেকে বেরই হতে পারছে না শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হলেও বাকি দুই ম্যাচেই হারতে হয়েছে হাথুরুসিংহের শিষ্যদের। সিরিজ বাঁচিয়ে রাখার ম্যাচেও বৃষ্টি আইনে হারতে হলো শ্রীলঙ্কাকে। সিরিজের চতুর্থ ওয়ানডেতে বৃষ্টি আইনে ১৮ রানে জয় পেয়েছে ইংল্যান্ড। এই জয়ের ফলে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজটি এক ম্যাচ হাতে রেখেই নিজেদের করে নিল ইংল্যান্ড।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। ১৯ রানে সামারাউইকরামা আউট হয়ে গেলেও ওপেনার ডিকোয়েল্লা ও অধিনায়ক দীনেশ চান্ডিমাল ৭০ রানের জুটি গড়ে বড় সংগ্রহের পথ দেখায় শ্রীলঙ্কাকে। দলীয় ৮৯ রানে অধিনায়ক আউট হলে বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। একে একে ১০২ রানেই চার উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। শেষের দিকে শানাকার ৬৬ রান, থিসারা পেরার ৪৪ রান ও আকিলা ধনঞ্জয়ের ৩২ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান তোলে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার দেওয়া ২৭৪ রানের লক্ষ্য তাঁরা করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার শুরুটা দারুণ এনে দেয়। জেশন রয় ও এলেক্স হেলস ৫২ রানের জুটি গড়েন। ৪৯ বলে ৪৫ রান করে রয় আউট হন।

২৭ ওভারে ১৩২ রানে ২ উইকেট ইংল্যান্ডের। এমতাবস্থায় বৃষ্টি নামলে খেলা আর মাঠে গড়ায়নি। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে জয় পায় ইংল্যান্ড।

বাংলা ইনসাইডার/এসএকে