ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বোল্টের হ্যাটট্রিকে পাকিস্তানকে সহজেই হারাল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৩:২৩ পিএম
বোল্টের হ্যাটট্রিকে পাকিস্তানকে সহজেই হারাল নিউজিল্যান্ড

ট্রেন্ট বোল্টের দুর্ধর্ষ একটি ওভারেরই মূলত হেরে যায় পাকিস্তান। ইনিংসের তৃতীয় ওভারেই তুলে নেন পাকিস্তানের তিন ব্যাটসম্যান। সেই সঙ্গে পূরণ করেন অনবদ্য এক হ্যাটট্রিক। সেই হ্যাট্রিকের ধাক্কা সামলে নিতে না পারায় নিউজিল্যান্ডের কাছে ৪৭ রানে পরাজয় বরণ করেছে পাকিস্তান।

জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ২৬৭ রান। বর্তমান ক্রিকেটের ধরণ অনুযায়ী ২৬৭ রান মাঝারী মানের স্কোর। কিন্তু সহজ এই লক্ষ্যটাকে কঠিনে পরিণত করেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট।

ম্যাচের তৃতীয় ওভারেরই একে একে তুলে নেন ফখর জামান, বাবর আজম ও মোহাম্মদ হাফিজকে। সেখানেই পাকিস্তানের হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। ওয়ানডেতে নিউজিল্যান্ডের ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এই কীর্তি গড়েন বোল্ট। প্রথম দুইজনের একজন হচ্ছেন মরিসন ও শেন বন্ড।

বোল্ট ঝড়ে ৮ রানে ৩ উইকেট হারানো পাকিস্তান এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাকিস্তান সপ্তম উইকেটে সরফরাজ আহমেদ ও ইমাম ওয়াসিমের ১০৩ রানের জুটি পাকিস্তানকে আশা দেখিয়েছিলেন। কিন্তু তাঁরা শেষ রক্ষা করতে পারেননি।

১৮৮ রানের মাথায় সরফরাজের উইকেটটি তুলে নিলে পাকিস্তানের সব আশা শেষ হয়ে যায়। পাকিস্তান অধিনায়ক ৬৪ রানে ফেরার পর ইমাদ ওয়াসিমও ৫০ রানে আউট হয়ে যান। শেষ দুই উইকেটে কেউ কোনো রান যোগ করতে না পারায় শেষ পর্যন্ত পাকিস্তান হারে ৪৭ রানে।  

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট আর লুকি ফার্গুসন নেন ৩টি করে উইকেট।

এর আগে রস টেইলরের ৮০ আর টম লাথামের ৬৮ রানের ওপর ভর করে ৯ উইকেটে ২৬৬ রান তুলে নিউজিল্যান্ড।

বাংলা ইনসাইডার/এসএকে