ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০১৮ শুক্রবার, ০৫:৫২ পিএম
প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারাল ইংল্যান্ড

ইংল্যান্ড-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে ২১১ রানে হারিয়েছে ইংল্যান্ড। চতুর্থ ইনিংসে শ্রীলঙ্কার জয়ের জন্য ৪৬২ রান প্রয়োজন ছিল। কিন্তু ইংল্যান্ডের দারুণ বোলিংয়ে শ্রীলঙ্কা মাত্র ২৫০ রানেই গুটিয়ে যায়।

শ্রীলঙ্কার দুই দিনে প্রয়োজন ছিল ৪৬২ রান। সেই লক্ষ্যে দিমুথ কারুনারাত্নে ও কুশল সিল্ভার প্রথম উইকেটের ৫১ রানের জুটি শ্রীলঙ্কাকে ইতিহাস গড়ার জন্য স্বপ্ন দেখাতে থাকে। কিন্তু দলীয় ৫১ রানে কুশল ৩০ রান করে ফিরে গেলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত মাত্র ২৫০ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন এঞ্জেলো ম্যাথিউস। এছাড় কারুনারাত্নের ২৬, কুশল সিল্ভার ৩০, ধনঞ্জয় ডি সিল্ভার ২১, কুশল মেন্দিসের ৪৫ ও শেষের দিকে দিল্রুয়ান পেরারার ৩০ রানও দলকে জেতাতে পারেনি।

এরআগে, প্রথম ইনিংসে বেক ফকসের ১০৭ রান ও কিটন জেনিংসের ৪৫ রানের ওপর ভর করে ৩৪২ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে নেমে এঞ্জেলো ম্যাথিউসের ৫২ রান সংগ্রহের পরও মাত্র ২০৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ১৩৯ রানের লিড পায় ইংল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে কিটন জেনিংসের অপরাজিত ১৪৬ ও বেন স্টোকসের ৬২ রানের ওপর ভর করে ৩২২ রান জড়ো করে ইংল্যান্ড। কিন্তু শেষ ইনিংসে শ্রীলঙ্কা ২৫০ রানে অল আউট হয়ে গেলে ২১১ রানের জয় পায় ইংল্যান্ড।

বাংলা ইনসাইডার/এসএকে