ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কেমন হবে মিরপুরের পিচ-কন্ডিশন?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮ শনিবার, ০৮:১৯ পিএম
কেমন হবে মিরপুরের পিচ-কন্ডিশন?

জিম্বাবুয়ের বিপক্ষে আগামীকাল রোববার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ খেলতে নামবে বাংলাদেশ। সিলেট টেস্টে হারের প্রধান কারণ ছিল খেলোয়াড়দের পিচের ধরন বুঝতে না পারা। সে কারণে কাল পিচের ধরন কেমন হবে সেটা নিয়ে ভক্তদের আগ্রহ ও উৎকণ্ঠার শেষ নেই।  

ভক্ত ও সমর্থকরা পিচ নিয়ে চিন্তা করলেও ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পিচ নিয়ে কিছু ভাবছেন না। প্রথম টেস্টে পিচ নিয়ে অতিরিক্ত ভেবে জিম্বাবুয়ের কাছে মাত্র সাড়ে তিনদিনেই টেস্ট হারে বাংলাদেশ। সে কারণে পিচ নিয়ে ভাবতে চাননা রিয়াদ।

আজ শনিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সাংবাদিকদের জানান,’ আমরা আগে থেকে মাথায় কিছু ধারণ করে পিচে যাব না, পিচ কন্ডিশন যেমন হবে সেই অনুযায়ী খেলার চেষ্টা করব। আমরা আমাদের খেলাগুলো যদি ঠিকভাবে খেলতে পারি তাহলে পারফরম্যান্স আসবে। ম্যাচের আগে এখন এই জিনিসগুলোই আমাদের মাথায় কাজ করছে।‘

মিরপুরের উইকেটের আচরণ কেমন হবে এমন প্রশ্নে রিয়াদ জানান, এটা সবসময়ই বোঝা কঠিন, উইকেট একটু স্লো। স্লো উইকেট হলে রান করা একটু কঠিন হয়। কষ্ট করে রান করতে হবে। এখানকার উইকেট এমন না যে বল ব্যাটে আসবে আর আপনি শট খেলতে পারবেন। খুব সেন্সেবলি খেলতে হবে। একেক বোলারের জন্য একেক শট খেলতে হবে, আপনার স্ট্রেন্থ অনুযায়ী।

বাংলা ইনসাইডার/এসএকে