ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আইপিএল খেলতে হলে কঠিন শর্ত মানতে হবে অস্ট্রেলিয়াকে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮ শুক্রবার, ০৯:২৯ পিএম
আইপিএল খেলতে হলে কঠিন শর্ত মানতে হবে অস্ট্রেলিয়াকে

ইংল্যান্ড বিশ্বকাপ শুরু হওয়ার মাস দুয়েক আগেই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) আগামী আসর। সে কারণে বিভিন্ন দেশের বোর্ড খেলোয়াড়দের আইপিএল খেলানোর সিদ্ধান্তে দ্বিধাদ্বন্দ্ব রয়েছে। অনেক বোর্ড আইপিএল খেলার অনুমতি দিলেও খেলোয়াড়দের মানতে হবে বোর্ডের কঠিন শর্ত। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তাদের ক্রিকেটারদের জানিয়ে দিয়েছে, বোর্ডের শর্ত মানলেই কেবল আইপিএল খেলতে পারবেন তারা।

বৃহস্পতিবার এক নোটিসের মাধ্যমে খেলোয়াড়দের এই শর্তগুলো জানিয়ে দেওয়া হয়। শর্তগুলো পালন করতে পারলেই কেবল আইপিএল খেলার অনুমতি মিলবে খেলোয়াড়দের। শর্ত না মেনে আইপিএল খেলতে গেলে শাস্তির মুখে পড়তে হবে খেলোয়াড়দের।

শর্তগুলোর মধ্যে একটি হচ্ছে বোর্ডের ছাড়পত্র ছাড়া কেউ আইপিএল খেলতে যেতে পারবে না। যারা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে না তাঁদের বাধ্যতামূলক ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। শেফিল্ড শিল্ড খেলার পর যদি ক্রিকেটাররা আইপিএল খেলার জন্য প্রস্তুত থাকে তাহলে তা বোর্ডকে জানাতে হবে।

দ্বিতীয় শর্ত হচ্ছে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পরেই আইপিএল খেলার অনুমতি পাবে অজি খেলোয়াড়রা।

শেষ শর্তে বলা হয়েছে বিশ্বকাপের জন্য যেই ক্যাম্প করবে বোর্ড সেই ক্যাম্প শুরুর সঙ্গে সঙ্গে যোগ দিতে হবে। সে কারণে যে কোনো মুহূর্তে ডাকা মাত্রই দেশে ফিরতে হবে ক্রিকেটারদের।

বাংলা ইনসাইডার/এসএকে