ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

তামিম-সৌম্যের জোড়া শতকে টাইগারদের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৫:৫৬ পিএম
তামিম-সৌম্যের জোড়া শতকে টাইগারদের দাপুটে জয়

ঝড়ো শতক দিয়েই আবারও ক্রিকেটে ফিরলেন ওপেনার তামিম ইকবাল।  শতক পেয়েছেন রান খরায় ভুগতে থাকা সৌম্য সরকারও।  তাদের জোড়া শতকের উপর ভর করে প্রস্তুতি ম্যাচে ডার্ক ওয়ার্থ লুইস মেথডে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৫১ রানের বড় ব্যবধানে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার  বিসিবি একাদশ।

ওয়ানডে সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে টস জিতে বিসিবির বিপক্ষে ৮ উইকেটে ৩৩১ রান করে ক্যারিবীয়রা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয়দের উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার কাইরন পাওয়েল এবং শাই হোপ। স্পিনার নাজমুল ইসলাম অপুর বলে পাওয়েল প্যাভিলিয়নে ফেরার আগে দুই ওপেনার মিলে গড়েন ১০১ রানের জুটি। পাওয়েল ৪৯ বলে ৪৩ রান করে আউট হন। অপর ওপেনার শাই হোপ খেলেন ৮১ রানের ইনিংস।

৩২ তম ওভারে ১৭৫ রানে ৫ উইকেট হারানোর পর রোস্টন চেজ ও ফ্যাবিয়ান অ্যালেনের দুর্দান্ত ইনিংসে ভর করে তিনশো পার করে সফরকারীরা। ৩২ বলে ৪৮ রানের ইনিংস খেলে টাইগার পেসার রুবেল হোসেনের লেগ বিফোরের ফাঁদে পড়েন অ্যালেন। চেজ ৫১ বলে ৬৫ রান করে অপরাজিত ছিলেন। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শিমরন হেটমায়ার ২৭ বলে ৩৩ রানের ইনিংস খেলেন।

বিসিবি একাদশের পক্ষে নাজমুল ইসলাম, রুবেল হোসেন ও মেহেদী হাসান রানা ২ টি করে উইকেট নেন। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ৮ ওভার বল করে ৩৭ রান দিয়ে নেন এক উইকেট।

ক্যারিবীয়দের দেয়া ৩৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তামিম-ইমরুলের ব্যাটিং তাণ্ডবে মাত্র ৯ ওভারে ৮১ রান তোলে বাংলাদেশ।  ৩৪ বলে হাফসেঞ্চুরির পর তিনি শতক তুলে নেন ৭০ বলে খেলে। ৭৩ বলে ১৩ চার ও ৪ ছয়ে ১০৭ রানে আউট হন এই ওপেনার।  এরপর সৌম্য সরকারের ৮৩ বলে খেলা ১০৩ রানের উপর ভর করে বাংলাদেশ যখন ৪১ ওভারে ৬ উইকটে ৩১৪ রান করে তখনেই আলোকস্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়।  অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ১৮ বলে ২২ রান করে অপরাজিত থাকেন।

ডার্ক ওয়ার্থ লুইস মেথডে বাংলাদেশ ৫১ রানে পরাজিত করে ওয়েস্ট ইন্ডিজকে।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ- ৩৩১/৮ (৫০ ওভার) হোপ ৮১, চেজ  ৬৫, অ্যালেন ৪৮,পাওয়েল ৪৩; রুবেল ২/৫৫

বিসিবি একাদশ- ৩১৪/৬ (৪১ ওভার)  তামিম ১০৭, সৌম্য ১০৩*; চেজ ২/৫৭

বাংলা ইনসাইডার/এজেএস /এমআর