ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

যে কারণে টস গড়ে দিবে ম্যাচের ভাগ্য

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৮ শনিবার, ০৭:৫২ পিএম
যে কারণে টস গড়ে দিবে ম্যাচের ভাগ্য

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ। দুপুর ১ টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে। দিবা-রাত্রির ম্যাচে চলতে পারে `শিশির` অধিপত্য। তাই এ ম্যাচে টস অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আজ সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও শিশির নিয়ে আলাদা ভাবে ভাবলেন।

মাশরাফি জানান, শিশির কতটা কি পড়ছে তার ওপর সিদ্ধান্ত নিতে হবে। পরে ব্যাট করলে কামনা করতে হবে যেন একটু `ডিউ’ পড়ে। এই সময়ে ঝুঁকিটা থাকেই। হয়তোবা আপনাকে আন্দাজের উপরই নির্ভর করতে হবে `ডিউ’ কতটুকু। টাইগার অধিনায়ক জানান, শুরুতে ব্যাট করলে কত রান হবে তা নির্ভর করছে আমরা কেমন ব্যাটিং করি তার ওপর। তবে এই উইকেটে ২৬০ রান সাধারণত নিরাপদ ধরা হয়। শিশির পড়লে আরও ২০-২৫ রান বেশি। শিশির না থাকলে হয়তো ২৮০-৫০ করেও দেখা যাবে ম্যাচ জিতছি।

ডিসেম্বরে দিবা-রাত্রির ম্যাচে শিশির পড়বেই,তাই আগামীকালের  ম্যাচে যে দল টসে জিতবে তারাই আগে ব্যাট করবে এটা নিশ্চিত ভাবেই ধরা যায়। বাংলাদেশ দল আগামী ম্যাচে তিন জন পেসার নিয়ে খেলবে। ইনজুরি কাটিয়ে দলে যুক্ত হয়েছেন ওপেনার তামিম ইকবাল ও সাকিব আল হাসান। জ্বরের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে না পারা রুবেল হোসেনও আছেন স্কোয়াডে।

বাংলা ইনসাইডার/এজেএস/জেডএ