ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

সাকিবের কাছে হারল মাশরাফি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার, ০৬:০৮ পিএম
সাকিবের কাছে হারল মাশরাফি

বিপিএলের প্রথম হ্যাটট্রিক করেন ঢাকার আলিস ইসলাম! দলীয় ১৭ ওভারে পর পর তিন বলে তুলে নেন মোহাম্মদ মিঠুন, মাশরাফি মুর্তজা ও ফরহাদ রেজার উইকেট। আর এতেই জয়ের পথ বিস্তৃত হয় ঢাকার। মাত্র ২ রানে রংপুরকে পরাজিত করে করে পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল সাকিবের দল।

১৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে কাইরন পোলার্ডের অসাধারণ ক্যাচের শিকার হোন ক্রিস গেইল। এরপরের ওভারে আন্দ্রে রাসেল ফেরত পাঠান আরেক ওপেনার মেহেদী মারুফকে। ব্যাটিং বিপর্যয়ের পড়ে রংপুর। কিন্তু তৃতীয় উইকেটের জুটিতে ১২১ রানের বড় সংগ্রহ করে রংপুরকে এগিয়ে আনে রুশো ও মিঠুন। ব্যাক্তিগত ৮৩ রানের মাথায় আলিস ইসলামের শিকার হয়ে সাজঘরে ফেরত যান রুশো। এরপরের ওভারে রবি বোপারাকে ফেরত পাঠান সাকিব। দলীয় ১৭ ওভারে বল করতে এসে শেষের তিন বলে তিন উইকেট তুলে হ্যাটট্রিক করেন আলিস ইসলাম। আর এতেই ঢাকার জয়ের পথ খুলে যায়। পরের ওভারে সোহাগ গাজী ও হওয়েলকে সাজঘরে ফেরত পাঠান সুনিল নারিন। শফিউল ও নাজমুল শেষ ওভারে নিজেদের মতো চেষ্টা করেও ব্যর্থ হয়। ২ রানের ব্যবধানে হেরে যায় রংপুর।

এর আগে, কাইরন পোলার্ডের ঝড়ো অর্ধশতকে ভর করে রংপুরকে ১৮৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ঢাকা। টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানের মাথায় সোহাগ গাজীর বলে বোল্ড হয়ে ফিরে যান হজরতউল্লাহ জাজাই (১)। আরেক ওপেনার সুনীল নারিনও ব্যক্তিগত ৯ রান করে মাশরাফির বলে রবি বোপারার হাতে ধরা পড়েন। ৮ বলে ১৮ রান করে সোহাগ গাজীর দ্বিতীয় শিকারে পরিণত হন রনি তালুকদার। তারপর দলীয় ৬৪ রানের মাথায় ফিরে যান মিজানুর রহমান (১৫)।

৫ম উইকেটের জুটিতে কাইরন পোলার্ডের সাথে ৭৮ রান সংগ্রহ করেন অধিনায়ক সাকিব আল হাসান। পোলার্ডের ৬২ রানের ঝড়ো ইনিংসে ফ্রন্টফুটে ফিরে আসে ঢাকা। ১৪২ রানের মাথায় ফিরে যান পোলার্ড।

পরের ওভারেই ভুল শট খেলে ফরহাদ রেজার বলে মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ তুলে ফিরে যান অধিনায়ক সাকিব।  ব্যক্তিগত ৩৬ রান করেন অধিনায়ক। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ ‍উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে ঢাকা। রংপুরের পক্ষে শফিউল ইসলাম ৩টি এবং সোহাগ গাজী ও হাওয়েল ২টি করে উইকেট নেন। ম্যান অফ দি ম্যাচ হন আলিস ইসলাম।

 

 

বাংলা ইনসাইডার/ডিএম