ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

নেট বোলার থেকে সুপারস্টার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯ শনিবার, ০৯:১৫ এএম
নেট বোলার থেকে সুপারস্টার

ঢাকা ডায়নামাইটসের নেট বোলার ছিলেন আলিস খান। কোচ খালেদ মাহমুদ সুজন একাদশে সুযোগ দেন। আর অভিষেকেই বাজিমাত। কিভাবে শুরু আলিস খানের? 

জানা যায়, এর আগে কোন লিগে খেলেননি আলিস। বিপিএলেই দিয়েই যাত্রাটা শুরু। তবে কাঁঠালবাগানের হয়ে দুই বছর দ্বিতীয় বিভাগ লিগ ও পরে ওল্ড ডিওএইচএসের হয়ে প্রথম বিভাগ লিগ খেলেছেন।

তারপর ঢাকার নেটে বল করতে দেখেন সুজন। রংপুর রাইডার্সের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে একটা রিস্ক নিয়ে একাদশে সুযোগ দেন তিনি। হতাশ করেননি দলকে। আলিস জানায়, ‘নেট বোলিং করার সময় সুজন স্যার আমাকে দেখেন। ওনার বিশ্বাস ছিল যে আমি ভালো করতে পারব। তারপর আমাকে দলে সুযোগ দেন।’

বিসিবি জানায় প্রথম বিভাগে তার বোলিং অ্যাকশন নিয়ে সংশয় ছিল। কিন্তু পরে তা শুধরে দেয়া হয়েছে। মিরপুরে খেলার প্রথম অভিজ্ঞতা নিয়ে আলিস জানান, ‘এটা আমার বিপিএলে প্রথম ম্যাচ। এই স্টেডিয়ামেই এটা আমার প্রথম ম্যাচ। আমি অনেক নার্ভাস ছিলাম। কোচ ও টিমমেটরা অনেক সাপোর্ট করেছেন আমাকে’।

অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করে নতুন রেকর্ড গড়েছেন আলিস খান। টি-২০ ইতিহাসে এটাই প্রথম। পরপর তিন বলে ফিরিয়ে দেন মিথুন, মাশরাফি ও ফরহাদকে। আবার শেষ ওভারে দুর্দান্ত বল করে ২ রানের দুর্দান্ত জয় তুলে আনেন এই তরুণ খেলোয়াড়। হ্যাটট্রিক নিয়ে নিজের অভিজ্ঞতা তুলে ধরে আলিস জানান, ‘হ্যাটট্রিক হয়ে যায়।’

বাংলা ইনসাইডার/ডিএম