ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

আবারও জিতলো সাকিবের ডায়নামাইটস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯ শনিবার, ১০:২৬ পিএম
আবারও জিতলো সাকিবের ডায়নামাইটস

এবারের বিপিএলের ১২তম ম্যাচে মুখোমুখি হয় গতবারের রানার্সআপ ঢাকা ডায়নামাইটস আর সিলেট সিক্সার্স। এই আসরে টানা চার ম্যাচেই জয় পেয়েছে সাকিবের ঢাকা। সিলেট সিক্সার্সকে ৩২ রানে হারিয়ে জয় তুলে নেয় ডায়নামাইটস।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেন ঢাকার দলপতি সাকিব আল হাসান। ডেভিড ওয়ার্নারের সিলেটের বিপক্ষে ডায়নামাইটসরা ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৭৩ রান। জবাবে, ৯ উইকেট হারানো সিলেটের ইনিংস থেমে যায় ১৪১ রানের মাথায়।

সিলেটের পেসার তাসকিন আহমেদ ১৫তম ওভারে তুলে নেন তিনটি উইকেট। তার আগে ঢাকার ওপেনার হজরতউল্লাহ জাজাই ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন। আরেক ওপেনার সুনীল নারাইন ২১ বলে দুটি চার আর দুটি ছক্কায় করেন ২৫ রান। তিন নম্বরে নামা রনি তালুকদার ৩৪ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৫৮ রান করেন। দলপতি সাকিবের ব্যাট থেকে আসে ১৭ বলে তিন বাউন্ডারিতে ২৩ রান।

মাঝে কাইরন পোলার্ড ৩, আন্দ্রে রাসেল ৫, শুভাগত হোম ০ রানে বিদায় নেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান আর নাইম শেখ জুটি গড়ে স্কোরবোর্ডে ৩২ বলে যোগ করেন ৪৮ রান। সোহান ১০ বলে ১৮ আর নাইম ২৩ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন।

সিলেটের পেসার তাসকিন ৪ ওভারে ২১ রান দিয়ে নেন ৩টি উইকেট। একটি করে উইকেট পান সোহেল তানভীর, আল আমিন হোসেন, অলোক কাপালি, আফিফ হোসেন। উইকেট পাননি নাসির হোসেন এবং সন্দীপ লামিচান (৪ ওভারের ৩৩ রান)।

সিলেট ১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে। দলীয় ৩৭ রানের মাথায় টপঅর্ডারের পাঁচ উইকেট হারায় সিক্সার্সরা। ওপেনার ওয়ার্নার ৭, লিটন দাস ৯, আফিফ হোসেন ৪, নাসির হোসেন ১ আর সাব্বির রহমান ১২ রানে বিদায় নেন। অলোক কাপালি ব্যক্তিগত ২ রানে বিদায় নিলেও নিকোলাস পুরান দলের হাল ধরেছিলেন। ব্যাট হাতে ঝড় তোলা পুরান ৪৭ বলে করেন ৭২ রান। ১৮তম ওভারে রুবেল হোসেনকে পর পর দুই বলে ছক্কা হাঁকিয়ে তৃতীয় বলে আউট হওয়ার আগে পুরান একটি চারের পাশাপাশি ৯টি ছক্কা হাঁকান।

পুরানের বিদায়ের আগে পাকিস্তানি সোহেল তানভীর করেন ৭ রান। নেপালি তারকা সন্দীপ লামিচান করেন ১ রান। তাসকিন আহমেদ ১৯ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। আল আমিন হোসেন ১ রানে অপরাজিত থাকেন। তাসকিন, সাব্বির আর পুরান দুই অঙ্কের ঘরে যেতে পারেন।

ঢাকার দলপতি সাকিব ৪ ওভারে ৩৪ রান দিয়ে দুটি, পেসার রুবেল হোসেন ৩ ওভারে ২২ রান দিয়ে তিনটি, শুভাগত হোম ৩ ওভারে ২৮ রান দিয়ে দুটি, সুনীল নারাইন ৩ ওভারে ১৩ রান দিয়ে একটি উইকেট পান। আন্দ্রে রাসেল ২ ওভারে ২১ রান দিয়ে কোনো উইকেট পাননি। আগের ম্যাচে অভিষিক্ত আলিস ইসলাম ৪ ওভারে ১৪ রান দিয়ে নেন একটি উইকেট। শেষ ওভারে বোলিংয়ে আসা কাইরন পোলার্ড ৭ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

বাংলা ইনসাইডার/বিকে