ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯ সোমবার, ০৪:৪৬ পিএম
ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

অনেকটা জল্পনা-কল্পনার পরে ঘোষণা করা হলো বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নির্বাচকেরা আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য আজ দুপুরেই দল ঘোষণা করেছে। এই বোর্ডে ছিল ভারতের প্রধান নির্বাচক এসকে প্রাসাদ, অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী।

তবে কারা এবার বিশ্বকাপে মাঠে নামছে তার ধারণা আগেই পাওয়া গিয়েছিল। তবে কিছু বিষয় নিয়ে কিছুটা ধোয়াশা ছিল। ব্যাটিং অর্ডারে চার নম্বর জায়গা নিয়ে অনেকেই দ্বিধায় ভুগছিলেন। স্কোয়াড নির্বাচনী বৈঠকে এটা নিয়ে কয়েকজনের পক্ষে-বিপক্ষে আলোচনার পর সেখানে নাম লিখিয়ে নিয়েছেন বিজয় শঙ্কর। যদিও সেখানে আম্বাতি রাইডুর নামও ছিল। তবে বিজয়ের আইপিএলে চমকের কারণেই এই দারুণ সুযোগ।

এই বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির স্থানে কে জায়গা পাচ্ছেন, সেটা নিয়েও হৈ চৈ কম ছিল না। তবে এগিয়ে ছিলেন রিশভ পন্থ ও দীনেশ কার্তিক। সেখানে দীনেশ কার্তিকের নামটিই উঠে এসেছে। কারণ অভিজ্ঞতায় তিনি রিশভ পন্থের চেয়ে এগিয়ে।

চমক রয়েছে আরও। এবার বোলারের পরিবর্তে অলরাউন্ডার হিসেবে দলে স্থান পেয়েছেন রবীন্দ্র জাদেজা। চলতি আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে শেষদিকে নেমে খুব দারুণ খেলছেন তিনি। সেই কারণেই তার এই পদোন্নতি।

বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দিনেশ কার্তিক, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি।

 

বাংলা ইনসাইডার/এসএইচ