ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

যে কারণে সৈকত-রাহী বিশ্বকাপ স্কোয়াডে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার, ০১:৩৫ পিএম
যে কারণে সৈকত-রাহী বিশ্বকাপ স্কোয়াডে

চমক জাগিয়ে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন পেসার আবু জায়েদ রাহী। সঙ্গে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তাদের অন্তর্ভুক্তির কারণ ব্যাখ্যা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

শুরুতে পঞ্চম পেসার হিসেবে তাসকিন আহমেদ ও শফিউল ইসলামের নাম শোনা যায়। কিন্তু হঠাৎ করে গতকাল (সোমবার) প্রথমবারের মতো নাম শোনা যায় আবু জায়েদ রাহীর। পরদিনই সেই সম্ভাবনাই সত্যি হলো। মাশরাফি, মুস্তাফিজ, রুবেল ও সাইফউদ্দীনের পর পঞ্চম বোলার হিসেবে স্কোয়াডে জায়গা পেয়েছেন ডানহাতি এই পেসার। এর ব্যাখ্যায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেহীন নান্নু বলেন, ‘ইংল্যান্ডের কন্ডিশনের কথা বিবেচনা করে রাহীকে দলে নেওয়া হয়েছে। তাসকিনের ব্যাপারটা সবাই জানেন, ও পুরোপুরি ফিট হতে পারেনি। অভিজ্ঞতার কারণে শফিউলও ছিলো। কিন্তু সবশেষ নিউজিল্যান্ড সিরিজে রাহীর পারফরম্যান্সের বিবেচনায় বিশ্বকাপের স্কোয়াডে রাহীকে নেওয়া হয়েছে।’

এদিকে, মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধের ইনজুরির কারণে কপাল খুলেছে মোসাদ্দেক হোসেন সৈকতের। তালিকায় নাঈম হাসান থাকলেও, অভিজ্ঞতা এবং ব্যাটিং বিবেচনায় জায়গা পেয়েছেন সৈকত। প্রধান নির্বাচক জানান, ‘আপনারা সবাই জানেন, রিয়াদের শোল্ডারে (কাঁধ) ইনজুরি আছে। সে বল নাও করতে পারে। সেই বিবেচনায় একজন অফস্পিনার দরকার ছিলো। নাঈম থাকলেও ব্যাটিং অলরাউন্ডার হিসেবে সৈকতকে নেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করে বিসিবি।  

বাংলা ইনসাইডার/আরইউ