ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

সেঞ্চুরির সুযোগ হাতছাড়া লিটনের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০১৯ বুধবার, ০৯:৪৭ পিএম
সেঞ্চুরির সুযোগ হাতছাড়া লিটনের

সৌম্যর বদলে সুযোগ পাওয়া লিটন দাস ইনিংসের শুরুটা দারুণ করলেও সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেছেন। শুরুটা হয়েছিল দারুণ, নিজেও খেলছিলেন স্বচ্ছন্দে। অনায়াসে তুলে নিতে পারতেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। কিন্তু ব্যারি ম্যাককার্থির স্লোয়ারে বোল্ড হয়ে থেমেছে লিটনের ৭৬ রানের ইনিংস। ৬৭ বলের ইনিংসে ৯ চার আর ১ ছক্কা মেরেছেন এই উইকেট কিপার ব্যাটসম্যান।

আয়ারল্যান্ডের দেয়া ২৯৩ রানের টার্গেট তারা করতে নেমে দারুণ সূচনা করে বাংলাদেশ। বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস প্রথম উইকেটে শতরানের জুটি গড়েন। তামিম ৫৩ বলে ৫৭ রানের ইনিংস খেলে সাজঘরের পথ ধরেন। 

তামিম-লিটনের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রথম ১৫ ওভারেই একশ তিন রান তোলে বাংলাদেশ। তবে ১৭তম ওভারে তামিম ইকবালকে বোল্ড করেন বয়েড র‌্যাঙ্কিন। এরপর ক্রিজে আসেন সাকিব। আর লিটন ফিরে যান দলীয় ১৬০ রানে ১৭৬ করে।  সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ২৫ ওভারে ২ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করেছে। সাকিব ২০ ও মুশফিক ১৩ রানে ব্যাট করছেন।  

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯২ তুলে আয়ারল্যান্ড। বাংলাদেশ-আয়ারল্যান্ডের এই ম্যাচটি নিছক আনুষ্ঠানিকতার। কারণ টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট আগেই নির্ধারিত হয়ে গেছে। ফাইনালে খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। তাই এই ম্যাচে হারলেও কোন ক্ষতি হবে না বাংলাদেশের। তবে জিতলে নিঃসন্দেহে ফাইনালের জন্য উদ্দীপনা হিসেবে কাজ করবে। আর আয়ারল্যান্ড চাইছে এই ম্যাচে জিতে সান্ত্বনার জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করতে।


বাংলা ইনসাইডার/এসআর