ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

কোহলিদের সংবাদ সম্মেলন বয়কট করলেন নিজ দেশের সাংবাদিকরাই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ জুন ২০১৯ মঙ্গলবার, ০২:১১ পিএম
কোহলিদের সংবাদ সম্মেলন বয়কট করলেন নিজ দেশের সাংবাদিকরাই

দ্বাদশ বিশ্বকাপ শুরুর ৬ দিন পর প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে ভারত। আগামীকাল বুধবার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে কোহলিরা। এর আগে কোহলিদের সংবাদ সম্মেলন বয়কট করলেন নিজ দেশের সাংবাদিকরাই। 

স্বাভাবিকভাবেই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের আশা থাকে দলের অধিনায়ক, কোচ অথবা সিনিয়র কোনো ক্রিকেটারকে। এক্ষেত্রে ভারতীয় টিম ম্যানেজমেন্টের উল্টো কান্ড।

টিম ম্যানেজম্যান্ট সংবাদ সম্মেলনে পাঠায় দলের কনিষ্ঠ খেলোয়াড় দীপক চাহর, আভেশ খান এবং খলিল আহমেদকে। এমন ঘটনার তীব্র প্রতিবাদ জানান ভারতের জ্যেষ্ঠ সাংবাদিকরা। যার পরিপেক্ষিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনই বয়কট করেছেন ভারতীয় সাংবাদিকরা।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য মতে জানা যায়, সংবাদ সম্মেলন কক্ষে অপেক্ষা করছিলেন সাংবাদিকরা। সংবাদ সম্মেলন করার জন্য পাঠানো হয় দীপক চাহর, আভেশ খান ও খলিল আহমেদকে।

এর কারণ হিসেবে ভারত দলের মিডিয়া ম্যানেজার জানান, খলিল দলের সঙ্গে লন্ডন থেকে গেলেও চাহার এবং আভেশ দেশে ফিরে যাবে। তাই সংবাদমাধ্যমের সঙ্গে তাদের কথা বলার প্রয়োজন আছে। তাই তাদেরকে পাঠানো হয়েছে সংবাদ সম্মেলনে!

এমন পরিস্থিতিতে ক্ষেপে যান ভারতীয় সাংবাদিকরা। ভারতীয় সাংবাদিকদের একাংশের দাবি, ভারতীয় দল চাইলেই প্রেস কনফারেন্স বাতিল করতে পারে। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে দীপক চাহার আর আভেশ খানের মতো জুনিয়রদের পাঠিয়ে কী প্রমাণ করতে চাইছে ভারতীয় দল?

সাধারণত ম্যাচের আগে দল নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দেওয়ার মতো পরিপূর্ণ জ্ঞান এই খেলোয়াড়দের আছে কি না- তাও জানতে চেয়েছেন ভারতীয় সাংবাদিকরা। তারা জানান, একদিন পরই ম্যাচ, ম্যাচের বিষয়ে কোচ, অধিনায়ক কিংবা কোনো জ্যেষ্ঠ খেলোয়াড়ের আলোচনা করা প্রয়োজন রয়েছেন। তা না করে ম্যানেজমেন্ট পাঠিয়েছেন কিছু কনিষ্ঠ খেলোয়াড়দের।  

এমন অবস্থায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট দলের সংবাদ সম্মেলনই বয়কট করলেন নিজ দেশের সাংবাদিকরা।

বাংলা ইনসাইডার/ এসআরএস