ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান: জেনে নিন মাচের বিস্তারিত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০১৯ বুধবার, ০৮:০৭ এএম
অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান: জেনে নিন মাচের বিস্তারিত

বিশ্বকাপের মঞ্চে সব থেকে সফল দল অস্ট্রেলিয়া আর সেই সাথে বর্তমান চ্যাম্পিয়নও তারা। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে অজিরা। আর দ্বিতীয় ম্যাচে শক্তিশালী উইন্ডিজকে হারিয়েছে ১৫ রানে। যদিও উইন্ডিজদের বিপক্ষে শর্ট বলের ফাঁদে পড়ে ভেঙে পড়ে অজিদের ব্যাটিং লাইন আপ। তবে সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ আর মার্কোস স্টয়নিসের ব্যাটে ভর করে লড়াকু স্কোর দাঁড় করায় স্কোরবোর্ডে। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে অজিরা। নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৩৬ রানে হারে অজিরা।

অন্যদিকে অনেকটা অগোছালো অবস্থায় আছে পাকিস্তান টিমও। দ্বাদশ আসরে ব্যাটিংটা তাদের কাছে শক্তির জায়গা ছিল, কিন্তু উইন্ডিজদের বিপক্ষে ব্যর্থ সেই ব্যাটিংই। আবার দুইদিন না ঘুরতেই ইংল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছে সেই ব্যাটসম্যানরাই। ব্যাটিংয়ের মতো অবস্থা বোলিংয়েও পাকিস্তানের পেসাররাও ঠিক যেন নেই তাদের চিরচেনা দাপটে স্বভাবে। তবে দ্বাদশ আসরে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান। তাই যেকোনো ঘটনা ঘটতে পারে । যা তারা ইংল্যান্ডের বিপক্ষেই প্রমাণ করেছে। তবে, বৃষ্টির কারণে শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামা হয়নি পাকিস্তানের। পয়েন্ট হয়েছে ভাগাভাগি।

ওয়ানডে হেড টু হেড:  

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান

মোট ম্যাচ- ১০৩

অস্ট্রেলিয়ার জয়- ৬৭   

পাকিস্তানের জয়- ৩২

টাই- ১

নো রেজাল্ট- ৩      

বিশ্বকাপ হেড টু হেড:

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান

মোট ম্যাচ- ৯  

অস্ট্রেলিয়ার জয়- ৫     

পাকিস্তানের জয়- ৪    

টাই- ০   

নো রেজাল্ট- ০     

প্লেয়ার টু ওয়াচ

প্রায় এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপে ফিরেছেন স্টিভ স্মিথ। তবে নিষেধাজ্ঞার আগে ঠিক যেখানে শেষ করেছিলেন স্মিথ, সেখান থেকেই শুরু করেছেন। দারুণ ফর্মে আছে এই অজি ব্যাটসম্যান। শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাট হাতে ৭০ বলে ৫টি চার আর একটি ছক্কায় ৬৯ রান করেন। পাকিস্তানের বিপক্ষে প্লেয়ার ট ওয়াচে থাকবেন স্টিভ স্মিথ।  

এক্স ফ্যাক্টর

২০১৫ বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন মিচেল স্টার্ক আর ইংল্যান্ড বিশ্বকাপেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন তিনি। উইন্ডিজদের বিপক্ষে এবারের আসরে প্রথম বোলার হিসেবে তুলে নিয়েছেন পাঁচ উইকেট। তাইতো পাকিস্তানের বিপক্ষে এক্স ফ্যাক্টর হতে পারেন মিচেল স্টার্ক।

পাকিস্তানের জ্বলে উঠতে পারে যারা

বাবর আজম, মোহাম্মদ আমির, ফখর জামান, মোহাম্মদ হাফিজ

অস্ট্রেলিয়ার জ্বলে উঠতে পারে যারা

ব্যাটিংয়ে দারুণ ফর্মে আছেন স্টিভ স্মিথ এবং মার্কোস স্টয়নিস। ডেভিড ওয়ার্নারও এই তালিকায় রয়েছেন। ব্যাটিংয়ের সাথে সাথে বোলিংয়েও ফর্মে আছেন অজি বোলাররা। ভয়ংকর ফর্মে আছেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সন।

ম্যাচের সময়

দুপুর সাড়ে তিনটায়  

ম্যাচের ভেন্যু

কাউন্টি গ্রাউন্ড টাউনটন, ট্যানটন

সরাসরি খেলা সম্প্রচার

গাজী টিভি, মাছরাঙ্গা এবং বিটিভি

বাংলা ইনসাইডার/এসআরএস