ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

লড়াইটা হবে দুই খলনায়কের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০১৯ বুধবার, ০৯:০৫ এএম
লড়াইটা হবে দুই খলনায়কের

আজ মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া এবং পাকিস্তান। শেষ ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও হট ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তান জানান দিয়েছে নিজ শক্তির আর অপর পাশে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তবে সব ছাপিয়ে লড়াইটা হবে ক্রিকেটের দুই খলনায়ক ওয়ার্নার এবং আমিরের।   

২০১৭-র জানুয়ারি মাসের পর থেকে ১৪টি একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে পাকিস্তান। সারফারাজ আহমেদরা ১-১৩ ফলে পিছিয়ে আছেন। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে হারাতে যে সবকটি বিভাগে অজিদের টেক্কা দিতে হবে, তা জানে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। অনুশীলনে খেলোয়াড়দের শারীরিক ভাষাতেও সেই মরিয়া ভাব চোখে পড়েছে।

অন্যদিকে, লন্ডনের ক্যানিংটন ওভালে ভারতের বিরুদ্ধে হার যে বড় ধাক্কা, মুখে না বললেও তা অজি খেলোয়াড়দের শরীরী ভাষা থেকে বোঝা যাচ্ছে। তা বলে লড়াকু অস্ট্রেলিয়া সেখানেই থেমে থাকতে চাইছে না। তুলনামূলক দুর্বল পাকিস্তানকে হেলাফেলা না করে বরং কড়া মোকাবিলার জন্য প্রস্তুত হচ্ছে অজি শিবির। এরই মধ্যে চোটের কারণে পাকিস্তান ম্যাচে মার্কাস স্টোইনিসের ছিটকে যাওয়াকেও ভালো ভাবে দেখছে না অস্ট্রেলিয়া। যদিও তাদের পরিবর্ত তৈরি আছে বলেও অজি টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর।  

তবে কালকের ম্যাচে মূল লড়াইটা হবে বল টেম্পারিং কেলেঙ্কারির খলনায়ক ওয়ার্নার আর ম্যাচ ফিক্সিং এর সাজা ভোগ করা মোহাম্মাদ আমিরের মাঝে। সাবেক অজি ক্যাপ্টেন নিষিদ্ধতা কাটিয়ে ফিরে এসে রয়েছে নিজের ফর্মের তুঙ্গে আর নিজের সাজা কাটিয়ে টন্টনের এই মাঠেই প্রথম সারির ক্রিকেট দিয়ে ফিরেছিলেন আমির!

মোহাম্মাদ আমির

প্রথমে সুযোগ হয়নি বিশ্বকাপ স্কোয়াডে। সম্পূর্ণ ফিত না থাকার পরেও ইংল্যান্ড সিরিজে পাক বোলারদের দুরবস্থা টিম ম্যানেজমেন্টকে বাধ্য করেছে আমিরকে ফেরাতে।

দলে ফিরে বুঝিয়েছেন নিজের সামর্থ্য। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যার্থতায় ক্যারিবীয়দের কাছে হারলেও আমির নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের সবকটি উইকেট।

আর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে রুখে দেয়ার ম্যাচেও নিজ পকেটে ভরেছেন জোড়া উইকেট। এই ইংল্যান্ডেই  চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে পাকিস্তান। সেই টুর্নামেন্টে ট্রফি জেতায় অনবদ্য অবদান ছিল এই ফাস্ট বোলারের। তাই আজকের ম্যাচেও পাকিস্তানের বাজির ঘোড়া মোহাম্মাদ আমির।

ডেভিড ওয়ার্নার

বারো মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে অনেকটা নিরবই থাকেন খেলার মাঠে। তবে তার ব্যাট কথা বলে আগের থেকে বহুগূনে বেশি। নিজেদের প্রথম ম্যাচে অপরাজিত ৮৯ রানের ইনিংস দিয়েই জানান দিয়েছে যে এই বিশ্বকাপে খালি হাতে ফেরার জন্য আসেননি। শেষ ম্যাচেও করেছেন অর্ধশতক। আজ পাক বোলাররা যদি তাকে তাড়াতাড়ি সাজঘরে ফেরাতে না পারেন তাহলে ছিটকে যেতে হবে পুরো ম্যাচ থেকেই।

এই অজি ওপেনার ইনিংস বিল্ড আপ ছাড়াও প্রয়োজনে হয়ে উঠতে পারে মারকুটে। এই আইপিএলে নিজের জাত চিনিয়েছেন বরাবরের মতন।

তাই আজকের ম্যাচে চোখ রাখতে হবে এই দুজনের উপর।

বাংলা ইনসাইডার/এসএম