ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

স্মিথ-ওয়ার্নারকে দুয়ো দেবে না পাক সমর্থকরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০১৯ বুধবার, ০২:৩৫ পিএম
স্মিথ-ওয়ার্নারকে দুয়ো দেবে না পাক সমর্থকরা

নিষেধাজ্ঞার কাটিয়ে মাঠে ফিরলেও বল টেম্পারিংয়ের সেই ঘটনার রেশ এখনও পিছু ছাড়েনি স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। ম্যাচ চলাকালীন বিদ্রূপের মুখে পড়তে হয়েছে স্মিথ-ওয়ার্নারকে। ভারতের বিপক্ষে ম্যাচে বিদ্রূপের সম্মুখীন হয়েছেন। ভারতীয় দর্শকের কাছ থেকে শুনতে হচ্ছে দুয়োধ্বনি। তবে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ আশ্বস্ত করছেন, তার দেশের ক্রিকেটপ্রেমী ভক্তরা এমন অপ্রত্যাশিত কাণ্ড ঘটাবেন না।  

কেনিংটন ওভালে ভারতের বিপক্ষে ম্যাচের সময় বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে ভারতীয় সমর্থকদের কাছ থেকে দুয়ো শোনেন স্মিথ। তাকে উদ্দেশ্য করে নানা কটু বাক্য ছুঁড়ে দেয় গ্যালারিতে উপস্থিত ভারতীয় সমর্থকরা। ভারতীয় দর্শকরা তাকে উদ্দেশ্য করে ‘প্রতারক, প্রতারক’বলে চিৎকার করে করেছিলেন। স্মিথকে অপ্রস্তুত অবস্থা থেকে উদ্ধারে এগিয়ে গিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ের মাঝেই নিজ দেশের সমর্থকদের চুপ থাকতে এবং দুয়ো না দিতে আহ্বান করেছিলেন তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দর্শকদের হয়ে স্মিথের কাছে ক্ষমাও চেয়েছিলেন কোহলি।

ভারতের সঙ্গে হারার পর আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছেন স্মিথরা। স্মিথদের মনে দুয়োধ্বনির শঙ্কা কাজ করতেই পারে। কেননা বিশ্বকাপ শুরু হওয়ার আগেই নিজেদের ঘরের মাঠে (আরব আমিরাত) অস্ট্রেলিয়ার কাছে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। তাইতো সমর্থকরা কিছুটা হলেও কটাক্ক করতে চাইবেন। তবে আজকের ম্যাচে এমন কিছুই হবে না বলে আশ্বাস দিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

ভারতের বিপক্ষে ম্যাচে এমন কাণ্ড হওয়ার পর অসিদের বিপক্ষে ম্যাচে পাকিস্তানের সমর্থকরাও এমন কাজ করতে পারেন সেই শঙ্কা ছিল। তবে সেই আশঙ্কা উড়িয়ে দিয়েছেন পাকিস্তানের দলনেতা সরফরাজ। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘আমার মনে হয় না পাকিস্তানের লোকজন এমন কিছু করবে। পাকিস্তানীরা ক্রিকেট ভালোবাসে। আর তারা খেলোয়াড়দেরও ভালোবাসে।’

টনটনের কাউন্টি গ্রাউন্ডে মুখোমুখি হচ্ছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। 

বাংলা ইনসাইডার/এসআরএস