ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

উইন্ডিজের বিপক্ষে রোডসের ভয় কি নিয়ে?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০১৯ বুধবার, ০৬:২০ পিএম
উইন্ডিজের বিপক্ষে রোডসের ভয় কি নিয়ে?

বাংলাদেশের কপাল পুড়িয়েছে বৃষ্টি। নিজেদের চতুর্থ ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টির কারণে মাঠেই নামতে পারেনি টিম বাংলাদেশ। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে দুই পয়েন্ট আদায় করে নেওয়ার যোগ্যতা ছিল সেখানে এক পয়েন্ট পেয়ে শান্ত থাকতে হচ্ছে টাইগারদের। তাইতো সেমিফাইনালের স্বপ্নটা কিছুটা কঠিন হয়েছে।  

টাইগারদের পরের ম্যাচটা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ম্যাচ নিয়ে এখন সতর্ক দল। কারণ কিছুদিন আগের ক্রিদেশীয় সিরিজের সেই ওয়েস্ট ইন্ডিজ নয় এখন। দলে রয়েছে বেশ কয়জন বাঘা বাঘা খেলোয়াড়। তাইতো কোচ স্টিভ রোডস ভাবছেন কীভাবে ক্রিস গেইল কিংবা আন্দ্রে রাসেলদের থামাবেন। তবে রাসেলকে নিয় একটু বেশি চিন্তা করছে কোচ সেই বিষয় পরিষ্কার।  

উইন্ডিজ দলের এক একজন যেন একাই একশ। গেইল, রাসেল, হোপ, হেটমায়ার, লুইস, পুরান, ব্রাফেট দলে বিগ হিটারের ছড়াছড়ি। তবে সবার ভিড়ে রোডস বেশি সতর্ক কার প্রতি? রোডসের ভাবনায় কে আছেন? কোচ জানান নামটা আন্দ্রে রাসেল। উইন্ডিজের তুরুপের তাস। বাংলাদেশের জন্য আগুন হয়ে উঠতে পারে। দলের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান। প্রতিপক্ষ বোলিং আক্রমণ দুমড়ে মুচড়ে দিতে পারে যেকোন মুহূর্তে। তার পক্ষে বিধ্বংসী হওয়াটা ক্ষণিকের ব্যাপার।

রাসেলকে নিয়ন্ত্রণে রাখাই মূল লক্ষ্য বাংলাদেশের। রোডসের ভাবনায় তাই রাসেল প্রসঙ্গ, ‘আমরা রাসেলের কথা ভাবছি বিশেষ করে। আমার মনে হয় রাসেলকে ঠান্ডা রাখতে পারলে কাজটা সহজ হয়ে যাবে। আর শর্ট বল নিয়ে আমি ভীত নই। আশা করি আমাদের ব্যাটসম্যানরা শর্ট বল মোকাবিলা করবে ভালোভাবেই।’

তবে সেমিফাইনালে স্বপ্ন পূরণে শুধু ওয়েস্ট ইন্ডিজই নয়, বাকি ম্যাচগুলোও জেতার চিন্তা করতে হবে এমনটা জানিয়েছে বাংলাদেশ দলের কোচ। তাইতো রোডস জানান, ‘আমরা শুধু ওয়েস্ট ইন্ডিজকে নিয়েই ভাবছি না। আমাদের চিন্তা-ভাবনা ও পরিকল্পনায় আছে বাকি সব দলও, যাদের সঙ্গে আমাদের খেলা বাকি আছে- তাদের সবার কথাই মাথায় রেখেছি আমরা।’

উইন্ডিজকে ঘিরে ভয়ের কারণ রয়েছে। কারণ ত্রিদেশীয় সিরিজে যে ওয়েস্ট ইন্ডিজ টপকে বাংলাদেশ জিতল, সে সিরিজে গেইল ও রাসেল কেউই ছিলেন না। তাইতো রোডসের ভয়টা একটু বেশিই।

বাংলা ইনসাইডার/ এসআরএস