ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

ধারাভাষ্যকক্ষে উত্তেজনা, বাড়ি ফিরে যাবার হুমকি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০১৯ বুধবার, ০৯:১৮ পিএম
ধারাভাষ্যকক্ষে উত্তেজনা, বাড়ি ফিরে যাবার হুমকি

বৃষ্টির বাগড়ার কারণে এমনিতেই আইসিসিকে পোহাতে হচ্ছে অনেক সমালোচনা। এবার আবার নতুন বিতর্ক জন্ম নিয়েছে ধারাভাষ্যকক্ষে। আইসিসি আর ধারাভাষ্যকরদের অভিযোগ-পাল্টা অভিযোগ এবার ইংল্যান্ড বিশ্বকাপকে বিতর্কিত করলো নতুনভাবে।     

শুরুটা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া ম্যাচের দুই আম্পায়ার ক্রিস গাফানি ও পালিয়া গুরুগের খারাপ আম্পায়ারিং এর মাধ্যমে। একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন দুজন। ক্রিস গেইলকে তিনবার লেগ বিফোর আউট দিয়েছিলেন গাফানি। পরে রিভিউয়ে আম্পায়ারদের সিদ্ধান্তই ভুল প্রমাণিত হয়। তৃতীয়বার অবশ্য রিভিউ নিয়ে বাঁচতে পারেননি তিনি। এরপরে ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডারকেও লেগ বিফোর আউট দেওয়া হয়।

পরে দেখা যায়, হোল্ডারের আউটের আগের বলই নো বল হয়েছিল। সেই হিসেবে ফ্রি হিট হওয়ার কথা সংশ্লিষ্ট সেই বলে। সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন মাইকেল হোল্ডিং। তিনি অন এয়ার আম্পায়ারিংয়ের সিদ্ধান্তের সমালোচনা করেন। হোল্ডিংয়ের বিতর্কিত মন্তব্যের পরেই আইসিসির পদাধিকারী হিউ বেভান জানান, ‘বিশ্বকাপের মূল্যবোধের কথা মাথায় রেখে নেতিবাচক কোনও কিছু কমেন্টটরদের বলা উচিত নয়।’ রীতিমতো ইমেল পাঠিয়ে সতর্ক করা হয় হোল্ডিংকে।   

তারপরেই কিংবদন্তি সাফ জানিয়ে দেন, “প্রাক্তন ক্রিকেটার হিসেবে আমার মনে হয়, ক্রিকেটের মান আরও ভাল হওয়া উচিত। ওরা খারাপ কাজ করলেও ওদেরকে বাঁচানোর প্রচেষ্টা হচ্ছে। যদি ওরা ফিফা বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করতেন, তাহলে ওদের এই বিশ্বকাপে আর ম্যাচ পরিচালনা করতে দেওয়া হত না। অনুগ্রহ করে আমাকে জানানো হোক, কার্ডিফে যাওয়ার পরিবর্তে আমি কী দেশে ফিরে যাব?”

এখন দেখার বিষয় ধারাভাষ্যকক্ষের এই বিতর্ক কোথায় গিয়ে থামে।

বাংলা ইনসাইডার/এসএম