ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

বিশ্ব চ্যাম্পিয়নশিপের পদক বাংলাদেশের রোমানের হাতে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০১৯ সোমবার, ০৯:২৩ এএম
বিশ্ব চ্যাম্পিয়নশিপের পদক বাংলাদেশের রোমানের হাতে

আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপস থেকে প্রথম পদক এনে দিলেন বাংলাদেশের ছেলে রোমান সানা। রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের এই আর্চার। ইতিহাস গড়ে প্রথম আর্চার হিসেবে সরাসরি অলিম্পিকে যাচ্ছেন দেশ সেরা রোমান সানা।

রিকার্ভের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ফেবারিট নেসপলিকে হারিয়ে আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপস থেকে প্রথম পদক অর্জন করেছে বাংলাদেশের ছেলে। নেদারল্যান্ডসের সের্টোখোবসে ইতালির মাউরো নেসপোলিকে ৭-১ সেট পয়েন্টে হারান রোমান। প্রথম আর্চার হিসেবে নিজ যোগ্যতায় অলিম্পিকে জায়গা করে নিয়েছেন রোমান।

ব্রোঞ্জ জয়ের পর নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন রোমান, “নিজের অনুভূতি আমি ব্যাখ্যা করতে পারছি না। আমি ভীষণ খুশি। এটাই আমার আর্চারি ক্যারিয়ারের সেরা অর্জন।”

নিজের সাফল্যের জন্য রোমান কোচ মার্টিন ফ্রেডারিখেরও প্রশংসা করেন, “তিনি আমাকে ভালো থেকে আরও ভালো করেছে। আমি মনে করি, তিনিই বিশ্বের সেরা কোচ। তার কারণে আমি এখানে।”

এর আগে রোমান দক্ষিণ কোরিয়ার আর্চার কিমকে কোয়ার্টার ফাইনালে হারিয়েছেন। ২০১১ সালের বিশ্বকাপে সোনা জেতা এই আর্চার র‌্যাঙ্কিং রাউন্ডে চতুর্থ ছিলেন। অন্যদিকে এই চ্যাম্পিয়নশিপে রোমান র‌্যাঙ্কিং রাউন্ডে ছিলেন ২০তম। তবে পিছিয়ে থাকলেও দারুণ খেলে নিজ যোগ্যতায় সেমিফাইনালে উঠে আসেন রোমান।

বাংলা ইনসাইডার/এসআরএস