ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

‘বিসিবির অবহেলা-সমালোচনাই সাকিবের সফলতার রহস্য’

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুন ২০১৯ বুধবার, ০৭:৪৯ পিএম
‘বিসিবির অবহেলা-সমালোচনাই সাকিবের সফলতার রহস্য’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অবহেলা আর সমালোচনাই আজকের সফল সাকিবের রহস্য বলে মন্তব্য করলেন সাবেক ভারতীয় ক্রিকেটার জহির খান। তার মতে সাকিব সমালোচনায় আরো তেঁতে ওঠেন, জবাবটা দিতে চান মাঠে খেলার মাধ্যমে। এর ফল আজকের সাকিব।

বিশ্বকাপে যাওয়ার আগে এই সাকিবকে নিয়েই তৈরি হয়েছিলো নানা সমালোচনা। বিশ্বকাপের আগে দলের অফিসিয়াল ফটোসেশনে না আসা ও আইপিএল থেকে সময় মতো দেশে ফিরে না আসাসহ বিভিন্ন নেতিবাচক ইস্যুতে আলোচনায় ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তাকে ঘিরে থাকা সব সমালোচনার জবাব সাকিব আল হাসান দিচ্ছেন মাঠেই। কিন্তু ওত বিতর্ক আর চাপের মুখে থেকেও সাকিব কিভাবে এত ভালো খেলেন? ভারতের সাবেক পেসার জহির খান মনে করেন, বিসিবির এমন অবহেলাই সাকিবকে ভালো খেলার অনুপ্রেরণা যোগায়।

`ক্রিকবাজ` এর এক টক শোতে সাকিবের পারফরম্যান্স নিয়ে জহির বলেন, ‘বোর্ডের সঙ্গে সাকিবের নানা ঝামেলা তাকে ভালো পারফম্যান্স করতে উদ্বুদ্ধ করে। যখন আপনি জানবেন, আপনার কারও সামনে নিজেকে প্রমাণ করতে হবে। তখন নিশ্চয়ই আপনি অতিরিক্ত কিছু করারই চেষ্টা করবেন।’

জহির আরো বলেন, ‘ভালো খেলার জন্য আপনার প্রেরণা-অনুপ্রেরণার দরকার। সুতরাং, এটা কখনো কখনো সমালোচনা থেকেও আসতে পারে। অতীতেও আমরা দেখেছি খেলোয়াড়রা সমালোচনাকে অনুপ্রেরণা হিসেবে নিয়েছে। এবং সেটা ট্রেনিংয়ে বাড়তি শক্তি হিসেবে কাজে লাগায়। আর সেটা ভালো খেলায় কাজে দেয়।’

বাংলা ইনসাইডার/এসএম