ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

দুর্দান্ত নিশামে লড়াকু পুঁজি নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুন ২০১৯ বুধবার, ০৮:৩৬ পিএম
দুর্দান্ত নিশামে লড়াকু পুঁজি নিউজিল্যান্ডের

৪৬ রানে নিউজিল্যান্ড হারিয়েছে ৪ উইকেট। সবথেকে নির্ভরযোগ্য ব্যাটসম্যান উইলিয়ামসনও আজ খুব বেশি সাহায্য করতে পারেননি। দলীয় ৮৩ রানে কেন উইলিয়ামসনের বিদায়ের পর নিউজিল্যান্ডের দলীয় শতক পূর্ণ করা নিয়েই ছিলেন অনেকে সন্দিহান। তবে পঞ্চাশ ওভার শেষে তাদের সংগ্রহ ২৩৭!

আনপ্রেডিক্টেবল পাকিস্তান আজকেও নাম রেখেছে। অপ্রত্যাশিত শুরুতে ভড়কে দিয়েছে কিউইদের। ২৬ ওভারে দলীয় ৮৩ রানে পাঁচ উইকেটের পতন আর সেখান থেকে ৫০ ওভার শেষে উইকেট পড়ে ছয়টি। শেষ ২৪ ওভারে ১ উইকেট নিতে সক্ষম পাক বোলাররা, তাও রান আউট। পাক বোলারদের দোষারোপ করার থেকে কৃতিত্ব দিতে হয় নিশাম আর গ্রান্ডহোমকে।

নিশামের অবিশ্বাস্য ৯৭ রানেই ধস এড়ায় নিউজিল্যান্ড। শেষ বলে ওয়াহাব রিয়াজকে ছয় মেরে শেষটাও করেছেন সিনেমার মতন করে। যদিও বল সংকটে করতে পারেননি শতক। তাতে কি? দল পেয়েছে ভাল একটি সংগ্রহ। এছাড়াও রান আউট হওয়ার আগে গ্রান্ডহোম করেছেন গুরুত্বপূর্ণ ৬৪ রান। 

এমনিতে এই রান কিছুই নয়, তবে এজবাস্টনের উইকেটে লড়াকু স্কোর বললেও কম বলা হয়। এখানেই দক্ষিণ আফ্রিকার ২৪১ তাড়া করতে শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছিল নিউজিল্যান্ডকে। শাহীন শাহ আফ্রিদি তিন উইকেট নিয়ে প্রথম ইনিংসে পাকিস্তানের নায়ক। কিন্তু সরফরাজরা কি পারবেন এই ম্যাচ জিতে পাকিস্তানের আশা বাঁচিয়ে রাখতে?

স্কোরবোর্ড

নিউজিল্যান্ড ২৩৭/৬

ওভার ৫০

বাংলা ইনসাইডার/এসএম