ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

আইসিসির নির্দেশে জার্সি বদলাতে হবে ভারতকে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুন ২০১৯ বুধবার, ০৯:৫০ পিএম
আইসিসির নির্দেশে জার্সি বদলাতে হবে ভারতকে

আইসিসির নির্দেশে জার্সি বদলাতে হচ্ছে ভারতকে। ভারত জাতীয় দলের জার্সির নিয়মিত রঙ নীল হলেও স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পড়তে পারবে না এই জার্সি।

আগামী ৩০ জুন এডজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। দু`দলের মূল জার্সি দেখতে প্রায় একই রকম। তাই অতিথি দল হিসেবে এওয়ে জার্সি পরতে হবে ভারতীয় দলকে। জানা গেছে, একসময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারত যে কমলা জার্সি পরে খেলত সেরকমই হতে যাচ্ছে টিম ইন্ডিয়ার এওয়ে জার্সির রূপ।

এএনআইকে আইসিসির একটি সূত্র জানিয়েছেন, ‘রঙ বাছাইয়ের বিষয়টি আমরা বিসিসিআইয়ের হাতে ছেড়ে দিয়েছি। তারা তাদের দলের জন্য মানানসই রঙ বাছাই করবে। এওয়ে জার্সি পরার নির্দেশ দেয়ার কারণ হলো ভারত ও ইংল্যান্ডের জার্সি দেখতে প্রায় এক।‘

এদিকে বিশ্বকাপের আগেই ইংল্যান্ড বাদে প্রত্যেকটি দলকে দুটি ভিন্ন জার্সি তৈরি করতে নির্দেশ দিয়েছিল আইসিসি।

দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই তার মধ্যে দিয়ে গিয়েছে। যারা সাধারণত সবুজের মধ্যে হলুদ জার্সি পরে তাদের দেখা গিয়েছে ঠিক উল্টো পরতে। এটা হয়েছিল বাংলাদেশের বিরুদ্ধে। কারন বাংলাদেশের জার্সিও সবুজ।

ভারত বৃহস্পতিবার নামছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এখনও একটিও ম্যাচ হারেনি ভারত। পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই জয় তুলে নিয়েছে তারা। একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে।

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে ভারত। এই ম্যাচে নতুন রঙে দেখা যাবে বিরাট কোহলিদের।

বাংলা ইনসাইডার/এসএম