ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

সেপ্টেম্বরে বাংলাদেশে বসছে ত্রিদেশীয় টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ জুন ২০১৯ বৃহস্পতিবার, ০২:৩১ পিএম
সেপ্টেম্বরে বাংলাদেশে বসছে ত্রিদেশীয় টুর্নামেন্ট

বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে এই তিন দল নিয়ে বিশ্বকাপ শেষে বাংলাদেশে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টুর্নামেন্ট। টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি ফরম্যাটে। এর আগে আফগানদের সাথে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজও হওয়ার কথা রয়েছে।

মূলত আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে একটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল আফগানিস্তানের। সেক্ষেত্রে আফগানিস্তানের আগ্রহের ভিত্তিতেই এসেছে সূচীতে পরিবর্তন। দুটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি নয় তারা খেলবে জিম্বাবুয়েকে নিয়ে একটি আলাদা টি-টোয়েন্টি সিরিজই।

টুর্নামেন্ট হবে রাউন্ড রবিন পদ্ধতিতে, প্রতিটি দল প্রত্যেকের বিপক্ষে খেলবে দুটি করে ম্যাচ। সেরা দুটি দল খেলবে ফাইনাল। ২৩ সেপ্টেম্বর ফাইনাল উল্লেখ করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড ইতোমধ্যে তাদের খেলার সূচী প্রকাশ করলেও উল্লেখ ছিলনা সিরিজ শুরুর তারিখ। সিরিজে পূর্নাঙ্গ সূচীও দেয়নি আফগান ক্রিকেট বোর্ড। ফলে বাংলাদেশ-জিম্বাবুয়ের খেলাগুলোর সূচী পেতে করতে হবে আরও অপেক্ষা।

আফগান বোর্ডের প্রকাশিত সূচী অনুযায়ী সিরিজে তাদের ম্যাচগুলো হল ১৫ ও ১৮ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে, ১৪ ও ২০ সেপ্টেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে। আফগান ক্রিকেট বোর্ড সিরিজটি সম্পর্কিত এসব তথ্য নিজেদের ফেসবুক পেজে শেয়ার করেছিলো গতকাল (২৬জুন)। যদিও সূচীতে উল্লেখ করা হয়নি ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশে বিপক্ষে একমাত্র টেস্ট এবং ত্রিদেশীয় সিরিজের ভেন্যু ও দিনক্ষণও।

বাংলা ইনসাইডার/এসএম