ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

মুমিনুলের দেড়শোতে রঞ্জি কাঁপাচ্ছে বিসিবি একাদশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ জুলাই ২০১৯ বুধবার, ০৭:৩৭ পিএম
মুমিনুলের দেড়শোতে রঞ্জি কাঁপাচ্ছে বিসিবি একাদশ

অ্যালুরের গোল্ডেন ওভালে টসে জিতে আগে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠান বিদর্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশনের অধিনায়ক অক্ষয় ওয়াদেকার। প্রথম ম্যাচের প্রথম দিনে মুমিনুলের সেঞ্চুরিতে ভর করে দাপট দেখিয়েছে তারা। দিন শেষে বিসিবি একাদশে সংগ্রহ ২ উইকেটে ৩০৩ রান।

উদ্বোধনী জুটিতে দুই ওপেনার জহুরুল হক ও সাঈফ হাসান যোগ করেন ৪৬ রান। রয়েসয়ে শুরু করে ৫০ বলে ১৯ রান করে আউট হন সাইফ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজেদের হাতে নিয়ে নেন জহুরুল ও অধিনায়ক মুমিনুল। দুজনের জুটিতে স্কোরবোর্ডে যোগ হয় ১৭৭ রান। দুজনই এগুচ্ছিলেন নিজেদের সেঞ্চুরির দিকে।

কিন্তু দূর্ভাগ্যজনকভাবে ব্যক্তিগত ৯৬ রানের মাথায় রানআউটে কাটা পড়ে আউট হন জহুরুল। তবে তিন অঙ্কে পৌঁছেছেন অধিনায়ক মুমিনুল। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির পরেও নিজের ইনিংসটিকে নিয়ে যান ১৫৭ রানে। দিন শেষ করেছেন অপরাজিত থেকেই। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ৮০ রান যোগ করেন নাজমুল হোসেন শান্তকে নিয়ে। শান্ত অপরাজিত রয়েছেন ২৪ রান নিয়ে।

বিসিবি একাদশ:

জহুরুল ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), ইয়াসির আলি চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আরিফুল হক, নাইম হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

বাংলা ইনসাইডার/এসএম