ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

সাকিবই হচ্ছেন টুর্নামেন্ট সেরা?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৯ বৃহস্পতিবার, ০৯:৫৪ পিএম
সাকিবই হচ্ছেন টুর্নামেন্ট সেরা?

গতকাল বিশ্বকাপ থেকে বাদ পড়েছে ভারত। আজ বিদায়ের দ্বারপ্রান্তে অস্ট্রেলিয়া। টুর্নামেন্ট সেরা হওয়ার জন্য যাদের এগিয়ে রাখা হয়েছিল তারাই কাঁটা পড়লো সেমিতে। অর্থাৎ এখনো সম্ভাবনা রয়েছে সাকিব আল হাসানের।

রোহিতের সামনে সুযোগ ছিল বিশ্বকাপ ইতিহাসের এক আসরের সর্বোচ্চ রানের রেকর্ডটা টপকে যাবার। শচীনের ৬৭৩ রানের রেকর্ডটা থেকে মাত্র ২৬ রান দূরে ছিলেন। তবে সেমিফাইনালে আউট হন মাত্র ১ রানে। আজকে ওয়ার্নারও পারলেন না শচীনকে ছাড়াতে। তিনি আউট হয়েছেন ৯ রানে। রান সংগ্রাহকের তালিকায় এখনও তিনে সাকিব। ৬৪৮ নিয়ে রোহিত এক এবং ৬৪৭ রানে দুইয়ে ওয়ার্নার।

তবে এদের সাথে পার্থক্য গড়ে দিবে সাকিবের ১১ উইকেট। বিশ্বকাপ ইতিহাসে সাকিবই একমাত্র, যার ৬০০ এর বেশি রান এবং ১০ টার বেশি উইকেট রয়েছে। সাকিবের প্রতিদ্বন্দ্বী হতে পারেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে সেক্ষত্রেও ফাইনালে অন্তত আরেকটি ম্যাচ জয়ী ইনিংস খেলতে হবে তাকে। এছাড়াও টুর্নামেন্ট সেরার দৌড়ে থাকা মিশেল স্টার্কের বিদায়ও ঘটতে যাচ্ছে অস্ট্রেলিয়ার সাথে।

রান-উইকেট ছাড়াও সাকিব দুর্দান্ত ছিলেন ব্যাটিং গড়ে। এ তালিকায় সাকিবের উপরে শুধু উইলিয়ামসন। প্রায় ৮৭ গড় নিয়ে সাকিব পেছনে ফেলেছেন রোহিত-ফিঞ্চকে।

এর আগে সেমি না খেলা কোন দলের খেলোয়াড় ম্যান অব দ্যা টুর্নামেন্ট না হলেও টুর্নামেন্ট সেরা হতে সেমি খেলাই লাগবে-এমনও কোন নিয়ম নেই। দলীয় পারফর্মেন্সে পিছিয়ে থাকলেও ব্যক্তিগত পারফর্মেন্সে সাকিব অন্যতম দাবিদার ম্যান অব দ্যা টুর্নামেন্টের।

বাংলা ইনসাইডার/এসএম