ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

বিশ্বকাপ কাভার করতে গিয়ে বরেণ্য ক্রীড়া সাংবাদিকের মৃত্যু

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৯ শুক্রবার, ১২:৫৬ পিএম
বিশ্বকাপ কাভার করতে গিয়ে বরেণ্য ক্রীড়া সাংবাদিকের মৃত্যু

মুক্তিযোদ্ধা, ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া মারা গেছেন। তিনি দৈনিক সংবাদে স্পোর্টস এডিটর হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। ইংল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেট কাভার করতে গিয়ে কয়েকদিন আগে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। লন্ডনের স্থানীয় একটি হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিশ্বকাপ কাভার করার মাঝপথে অসুস্থ হয়ে পড়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অজয় বড়ুয়ার শারীরিক অবস্থা গত দুদিনে দ্রুত অবনতির দিকে ছিল বলে জানিয়েছেন দৈনিক সংবাদে তার সহকর্মীরা। শুক্রবার ৭৩ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অজয় বড়ুয়া ১৯৭৪ সাল থেকে দৈনিক সংবাদে ক্রীড়া সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। চাড়ে চার দশক ধরে তিনি ক্রীড়া সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন।

সাংবাদিকতায় যোগদানের আগে কৃতি ক্রীড়াবিদ ছিলেন অজয় বড়ুয়া। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে খেলাধূলায় অবদান রাখায় সম্মাননা সূচক ব্লু পেয়েছেন, অল ইউনিভার্সিটি টিমের পক্ষ হয়ে পশ্চিম পাকিস্তান সফর করেছিলেন তিনি। জগন্নাথ হলের ক্রীড়া সম্পাদকও ছিলেন।

ঐতিহ্যবাহী আবাহনী ক্লাবের (গঠন পর্যায়ে) শুরুর দিকে ফুটবল দলের সদস্য ছিলেন অজয় বড়ুয়া। স্বাধীনতার পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। স্বাধীনতার পর ক্রীড়া সাংবাদিকতাকে ক্যারিয়ার হিসেবে নেন।

বাংলা ইনসাইডার/এমআরএইচ