ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

উইলিয়ামসনকে ইংলিশ সাংবাদিকদের অন্যরকম সম্মান প্রদর্শন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯ সোমবার, ০৬:২২ পিএম
উইলিয়ামসনকে ইংলিশ সাংবাদিকদের অন্যরকম সম্মান প্রদর্শন

ক্রিকেট যদি ভদ্রলোকের খেলা হয়ে থাকে তাহলে নিঃসন্দেহে তাঁর উৎকৃষ্ট উদাহরণ কিউই অধিনায়ক। মাঠে অতিরঞ্জিত উদযাপন না করা, প্রতিপক্ষকে সম্মান করা কিংবা আবেগের অতিপ্রকাশ না করা- কেন উইলিয়ামসন যেন ক্রিকেটের এক নিরব সন্ন্যাসী। ফাইনাল না জিততে পারলেও অর্জন করেছেন বিশেষ সম্মান।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন। সংবাদ সম্মেলনে বিভিন্ন দেশের মিলিয়ে প্রায় ৬০ থেকে ৭০ জন সাংবাদিক ছিলেন। স্বাভাবিকভাবেই সবচেয়ে বেশি ছিলেন ইংল্যান্ডের সাংবাদিকরা।

প্রশ্নোত্তর পর্ব শুরু হলে সাংবাদিকদের প্রথম প্রশ্ন থেকেই মিষ্টি হাসিতে উত্তর দিয়েছেন উইলিয়ামসন। প্রায় ৩০ মিনিট ধরে চলে তার সংবাদ সম্মেলন। এরমাঝে ফাইনাল নিয়ে নিজের অভিমত, দলের প্রশংসা, চ্যাম্পিয়ন ইংল্যান্ডের প্রশংসা, ম্যাচের কোথায় তার দল এগিয়ে ছিল ছাড়াও আরও অনেক কিছু নিয়ে কথা বলেন কিউই অধিনায়ক।

তবে, সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্ব শেষে উইলিয়ামসন চেয়ার ছেড়ে উঠে দাঁড়াতেই এক অভূতপূর্ব পরিবেশ তৈরি হয় লর্ডসের সংবাদ সম্মেলন কক্ষে। সেখানে উপস্থিত সাংবাদিকরা উঠে দাঁড়িয়ে করতালিতে সম্মান জানান উইলিয়ামসনকে। বাদ যাননি আইসিসি স্টাফরাও। মঞ্চ থেকে সংবাদ সম্মেলন কক্ষ ছাড়া পর্যন্ত সাংবাদিক থেকে শুরু করে আইসিসির স্টাফরা দাঁড়িয়ে সম্মান জানান তাকে। হেঁটে যাওয়ার সময় হাত তুলে সাংবাদিক এবং স্টাফদেরও ধন্যবাদ জানান ক্রিকেটের ‘জেন্টলম্যান’ খেতাব পাওয়া উইলিয়ামসন।

বাংলা ইনসাইডার/এসএম