ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

ভারতীয় ক্রিকেট কোচ হতে চান যারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ জুলাই ২০১৯ সোমবার, ০৯:৩০ পিএম
ভারতীয় ক্রিকেট কোচ হতে চান যারা

বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ডের কোচ হতে কে না চায়? বিশ্বকাপ ব্যর্থতা মাথায় নিয়ে একদিকে যেমন কোচ হিসেবে সবথেকে বেশি পারিশ্রমিকের চাকরি হারাতে হচ্ছে শাস্ত্রীকে, অন্যদিকে এই চাকরি পেতে মরিয়া হয়ে গেছে বিখ্যাত কিছু নাম। তাদের মধ্যে সবার আগে জয়াবর্ধনে, টম মুডি এবং গ্যারি কারস্টেন।   

ভারতীয় দলে কোচের লোভনীয় চাকরিটা পেতে চান অনেক সাবেক বিখ্যাত ক্রিকেটারই। যার মধ্যে আছেন মাহেলা জয়াবর্ধনেও। সেজন্য সময় মতো দরখাস্তও দিতে চান লঙ্কানদের সাবেক অধিনায়ক। ভারতের ইংরেজি দৈনিক ফিনান্সিয়াল এক্সপ্রেস জানাচ্ছে, রবি শাস্ত্রীর হাত থেকে ভারতীয় দলের কোচের দায়িত্ব নিতে চান মাহেলা।

ভারতে এর আগেও কোচিং করানোর অভিজ্ঞতা আছে জয়াবর্ধনের। তবে সেটা আইপিএলে। আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে কাজ করেছেন তিনি। জয়াবর্ধনে কোচ হওয়ার পর তিন মৌসুমের মধ্যে দুটি শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

`ফিনাসিয়াল এক্সপ্রেস`-এর রিপোর্টে এসেছে, ‘ভারতীয় হেড কোচের পদে যারা আবেদন করতে যাচ্ছেন তাদের মধ্যে আছেন গ্যারি কারস্টেন, মাহেলা জয়াবর্ধনে এবং টম মুডি।’

জয়াবর্ধনে কোচ হলে রোহিত শর্মার সঙ্গে তার জুটিটাও ভীষণ জমবে। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক এই রোহিত শর্মা। জাতীয় দলে বিরাট কোহলি অধিনায়ক, রোহিত সহ-অধিনায়ক। তিনজন মিলে ভারতীয় দলকে এগিয়ে নিতে পারবেন নিঃসন্দেহে।

তবে গত সপ্তাহে সানরাইজার্স হায়দ্রাবাদের চাকরি ছাড়া টম মুডিও ভীষণভাবে চাচ্ছে কোচের দায়িত্ব। নাহলে হায়দ্রাবাদের সাথে দীর্ঘদিনের সম্পর্কটা হঠাত করে কেন ভাঙবেন?

বাংলা ইনসাইডার/এসএম