ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

নেইমার হবে কার?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার, ০৪:১১ পিএম
নেইমার হবে কার?

গ্রীষ্মকালীন দলবদলের শেষ প্রান্তে এসেও বাজারের অবস্থা বিন্দুমাত্র ঠান্ডা নয়। নেইমার ইস্যুতে গরম হয়ে আছে ট্রান্সফার বাজার। ব্রাজিলিয়ান এই তারকাকে পেতে লড়াইয়ে নেমেছে দুই চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। তবে এখনো নিশ্চিত নয়, কোন দিকে যাবেন নেইমার।

রেকর্ড গড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার। সেই রেকর্ড এখনো রয়েছে অক্ষুণ্ণ। নেইমারে মন ভরেনি পিএসজির। দুই মৌসুম খেললেও এখনো চ্যাম্পিয়নস লিগের ছোঁয়া পায়নি ফরাসি এই দলটি। তাই উচ্চবেতনে নেইমারকে রাখতে আগ্রহী নয় তারা। এখন আগের কেনা দাম পেলেই নেইমারকে যেতে দিতে চায় পিএসজি। 

রিয়াল মাদ্রিদের থেকে বার্সেলোনায় যেতেই বেশি আগ্রহী নেইমার। কিন্তু কাতালান ক্লাবটি বিশাল পরিমাণ বাই-আউট ক্লজ মেটাতে এখনই তৈরি নয়। তারা লোনে তাকে নিতে চাইছে। তাদের এক মুখপাত্র বলেছেন, ‘পিএসজি’র আর্থিক দাবি মেটাতে আমরা এই মুহূর্তে পারছি না। তবে নেইমারের জন্য প্রয়োজন হলে ফেলিপে কুটিনহোকে ছাড়তে পারি।’ শোনা যাচ্ছে, নেইমারকে ফেরানোর জন্য সুপারিশ করেছেন খোদ লিও মেসি। আর্জেন্টাইন মহাতারকাটির পরামর্শ সবসময়েই বার্সেলোনার কাছে মূল্যবান। এবার দেখার, পিএসজি কী শর্তে নেইমারকে ছাড়তে চায়? রেনেঁর বিরুদ্ধে ম্যাচে তাকে দলেই রাখেননি কোচ টমাস টুখেল। ফরাসি ক্লাবের সমর্থকরাও এখন নেইমারকে দুয়ো দিচ্ছেন। কর্তারাও চাইছেন না, ২০ আগস্টের মধ্যে নেইমারকে মাঠে নামাতে।

রোববার মাদ্রিদের একটি সংবাদমাধ্যম দাবি করেছে, নেইমারকে পাওয়ার ব্যাপারে বার্সেলোনার থেকে এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদই। আগামী কয়েক দিনের মধ্যেই এই চুক্তি সম্পন্ন হবে। দলবদলের জল্পনায় এটা স্বচ্ছ যে, প্যারিস ছেড়ে স্পেনে যাওয়া মোটামুটি পাকা নেইমারে। কিন্তু বার্সেলোনা না রিয়াল মাদ্রিদ, কোন ক্লাবের জার্সি তার গায়ে উঠবে তার উত্তর রয়েছে সময়ের গর্ভেই।

বাংলা ইনসাইডার/এসএম