ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

ইংল্যান্ড ক্রিকেটের সাথে যুক্ত হলেন কারস্টেন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার, ০৪:৫২ পিএম
ইংল্যান্ড ক্রিকেটের সাথে যুক্ত হলেন কারস্টেন

৫১ বছর বয়সী সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান গ্যারি কারস্টেন এবার যুক্ত হলেন ক্রিকেটের নতুন ফরম্যাট ‘দ্যা হান্ড্রেড’ টুর্নামেন্টের সাথে। ২০১১ তে ভারতকে বিশ্বকাপ জেতানো এই কোচকে নিয়ে গুঞ্জন উঠেছিল ভারত বা ইংল্যান্ডের কোচ হওয়া নিয়ে। তবে সব গুঞ্জন উড়িয়ে কারস্টেন যুক্ত হলেন ১০০ বলের টুর্নামেন্টে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে ক্রিকেটের নতুন সংস্করণ দ্যা হান্ড্রেড। ক্রিকেটকে আরো দ্রুত এবং উত্তেজনাকর করতেই এই পদক্ষেপ নিয়েছে ইসিবি। আর ইতিমধ্যেই বিভিন্ন দেশের হাই প্রোফাইল কোচদের ভিড়িয়ে জনপ্রিয় করে তুলছে এই টুর্নামেন্টকে। 

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড আয়োজিত এই টুর্নামেন্টে কাজের সুযোগ পেয়ে দারুণ আনন্দিত কারস্টেন।

তিনি বলেছেন, ‘ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেটের কোচ হিসেবে জড়ানো অসাধারণ, যা আমি আগে করিনি। এটা দারুণ একটি সুযোগ এবং কার্ডিফে যোগ দেয়াটাও দারুণ। এটা নতুন একটি ফরম্যাট, আমি নিশ্চিত এটার জনপ্রিয়তা বাড়তেই থাকবে।’

১০০ বলের টুর্নামেন্টে কার্ডিফ ছাড়াও বেশ কয়েকটি দল নিজেদের কোচের নাম ঘোষণা করেছে ইতোমধ্যে। ম্যানচেস্টার দলের কোচের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক ইংলিশ ক্রিকেটার সাইমন ক্যাটিচকে।

বার্মিংহামের কোচ হিসেবে যোগ দিয়েছেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং অজি কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নকে কোচ হিসেবে দলে ভিড়িয়েছে ১০০ বলের টুর্নামেন্টের লন্ডন ভিত্তিক নারী দল।

বাংলা ইনসাইডার/এসএম