ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

তাসকিনের উচ্চতায় সম্ভাবনা দেখছেন ল্যাঙ্গেভেল্ট

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯ বুধবার, ০৯:০৪ পিএম
তাসকিনের উচ্চতায় সম্ভাবনা দেখছেন ল্যাঙ্গেভেল্ট

পেস বোলিং কোচ হিসেবে নিজের নামের মান রাখতে পারেননি ক্যারিবীয় কিংবদন্তি কোর্টনি ওয়ালশ। বিশ্বকাপে টাইগার পেসারদের ভরাডুবিতে চাকরি হারিয়েছেন অনুমিতভাবেই। কোর্টনির স্থলাভিষক্ত চার্ল ল্যাঙ্গেভেল্টের উপর তাই স্বাভাবিকভাবেই থাকবে পাহাড়সম চাপ।

নতুন চাপ নিয়েই দায়িত্ব নেয়া এই সাবেক প্রোটিয়া পেসার এর আগে কাজ করেছেন আফগানিস্তানের হয়ে। আজ কর্মক্ষেত্রে প্রথম দিনেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন নিজের লক্ষ্যের কথা। টাইগার পেসারদের মধ্যে তাসকিন আহমেদের ভিতর সম্ভাবনাও দেখছেন নতুন পেস বোলিং কোচ।  

সাবেক প্রোটিয়া এই পেসার বলেছেন, ‘বাউন্স দেওয়া সহজ নয়, কেননা ক্রিকেটাররা অমন লম্বা নয়। কেবল তাসকিনই লম্বা। সে যদি ইনজুরিতে না পড়ে খেলতে পারে তাহলে অতিরিক্ত বাউন্স আদায় করতে পারে।’

বোলারদের বোলিংয়ের যাবতীয় স্কিল রপ্ত করাতে চান ল্যাঙ্গেভেল্ট। বিশেষ করে গুরুত্ব দিতে চান সুইং বোলিংয়ে। এ কারণে পেসারদের কাছে ধারাবাহিকতা প্রত্যাশা করছেন তিনি।

‘আমি বল সুইং করাতে পারি। এই ব্যাপারে ছেলেদের সাহায্য করতে পারি। বল সুইং না করলেও ধারাবাহিকভাবে বোলিং করে যেতে হবে। লাইন এবং লেন্থে ধারাবাহিক হওয়া প্রয়োজন।’

পেস বোলিং কোচ হয়ে বাংলাদেশে যারা এসেছেন তাদের প্রত্যেকেরই প্রত্যাশা থাকে ধারাবিকতার। সাবেক পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও এ বিষয়ে বারবার বলেছেন।

বাংলা ইনসাইডার/এসএম