ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

নোয়াখালীবাসীর অপেক্ষার অবসান ঘটালেন মিশু

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার, ০৪:১৪ পিএম
নোয়াখালীবাসীর অপেক্ষার অবসান ঘটালেন মিশু

জাতীয় দলে মিশুর আগে সুযোগ হয়নি নোয়াখালীর কোন ক্রিকেটারের। ২০ বছর বয়সী মিশু এখন নোয়াখালীবাসীর গর্ব আর আনন্দের বিষয়। তরুণ প্রতিভাবান এই ক্রিকেটারকে সুযোগ দেয়া হয়েছে আসন্ন ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য।

ছোটবেলা থেকেই মিশুর স্বপ্ন বাংলাদেশের জার্সিতে দেশকে প্রতিনিধিত্ব করা। প্রথমে পরিবারের সমর্থন না পেলেও পরে তার মা বলেছেন, ‘যদি ক্রিকেটার হতেই হয়, মাশরাফির মতো হবি।’ সে পথেই এগোচ্ছেন মিশু। এখন স্বপ্নের খুব কাছে মিশু। জাতীয় দলের জার্সিতে দেশকে প্রতিনিধিত্ব করা এখন সময়ের অপেক্ষা।

মিশুর ক্রিকেটের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই। পড়ালেখা ফাঁকি দিয়ে চলে যেতেন খেলার মাঠে। তার ক্রিকেটের প্রতি এমন আগ্রহ প্রথম চোখে পড়ে গৃহশিক্ষকের। তিনিই তার বাবা মাকে পরামর্শ দেন ছেলেকে বিকেএসপিতে পাঠানোর। পরবর্তীতে বিকেএসপিতে ভর্তি হন মিশু। সেখান থেকে ধীরে ধীরে উঠে আসা।

প্রথম শ্রেণিতে ৬৫ ম্যাচ খেলে মিশু নিয়েছেন ২৬৫ উইকেট। আর লিস্ট এ’তে ২৮ ম্যাচ খেলে মিশু নিয়েছেন ৩৫ উইকেট। জাতীয় দলের স্কোয়াডে নিজের নাম দেখে উচ্ছ্বসিত মিশু নিজের ফেসবুক একাউন্টে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ সব কিছুর জন্য।’

ইয়াসিন আরাফাত মিশু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও ঢাকা প্রিমিয়ায়র লিগে (ডিপিএল) খেলেছেন। গত ডিপিএলে আবাহনীর মতো টিমের বিপক্ষে এক ম্যাচে নিয়েছিলেন আট উইকেট, যা বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড।

নোয়াখালীর প্রথম ক্রিকেটার হিসেবে ইয়াসিন আরাফাত মিশু জাতীয় দলে স্থান পাওয়ায় নোয়াখালীবাসী আনন্দে উদ্বেলিত। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ নানান মাধ্যমে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন বৃহত্তর নোয়াখালীর সর্বস্তরের মানুষ।

বাংলাদেশের টি-টুয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত মিশু।

বাংলা ইনসাইডার/এসএম