ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

মাহমুদুলের শতকে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার, ০৬:২৫ পিএম
মাহমুদুলের শতকে সেমিফাইনালে বাংলাদেশ

অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপে আজ গ্রুপ পর্বে টানা তৃতীয় জয় পেল বাংলাদেশ। মাহামুদুল হাসান জয়ের অনবদ্য শতকে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করলো টাইগার যুবারা। আগামী ১২ সেপ্টেম্বর দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান।

২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে শ্রীলঙ্কা শিবিরে প্রথম আঘাত হাতে পেসার শরিফুল ইসলাম। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে ২৩১ রানে থামে স্বাগতিকরা। টাইগারদের হয়ে ৩ উইকেট নিয়েছেন রাকিবুল হাসান। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন শরিফুল এবং আশরাফুল।   

এর আগে টসে জিতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। ওপেনার তানজিদ হাসান তামিম ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে, ইনিংসের শুরুটা বাংলাদেশ পায় দারুণ ভাবে। তবে দলীয় ৩০ রানে তানজিদ আউট হয়ে ফেরেন ১৭ রান করে। উইকেটে আসা পারভেজ হোসেন ইমন করেন ১০ রান।

এরপর তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে জুটি গড়েন মাহমুদুল হাসান জয়। এই দুইয়ের ব্যাটে আসে ১২১ রান। ফিফটি পূর্ণ করে তৌহিদ হৃদয় ফিরলেও একপ্রান্ত আগলে রেখেছিলেন মাহমুদুল। ১২ চার ২ ছয়ে খেলেছেন ১২৬ রানের একটি অনবদ্য ইনিংস। আর তাতেই নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ যুবা দল স্কোরবোর্ডে জমা করে ২৭৩ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ ২৭৩/৭ (৫০ ওভার) মাহমুদুল হাসান জয় ১২৬, তৌহিদ হৃদয় ৫০, শামিম হোসেন ২২, তানজিদ হাসান ১৭, শাহাদত ১২; মাদুশাংকা ৩/৫৪, ড্যানিয়েল ২/৩৯, নাভোদ ১/৩০
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলঃ ২৩১/১০ (৪৭.৪ ওভার) রোহান ৪২, আহান ৩৩, নিপুন ধনাঞ্জয়া ৩৬, আভিষ্কা ২২, কামিল মিশারা ৩৩; রাকিবুল ৩/৪৯, শরিফুল ২/৫০, আশরাফুল ২/৪৭, শামিম ১/৩৯, মৃত্যুঞ্জয় ১/৩৮
ফলাফলঃ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪২ রানে জয়ী
ম্যাচ সেরাঃ মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল)

বাংলা ইনসাইডার/এসএম