ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

আইপিএল খেলার লোভে পাকিস্তান যেতে চাচ্ছেনা মালিঙ্গারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার, ০৬:৫৩ পিএম
আইপিএল খেলার লোভে পাকিস্তান যেতে চাচ্ছেনা মালিঙ্গারা

দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান। তবে ২০০৯ সালের পর থেকে কোন দেশই পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় প্রায় ১০ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত পাকিস্তান। তবে বহু কাঠখড় পুড়িয়ে টি-টুয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য শ্রীলঙ্কাকে রাজি করানো হলেও, লঙ্কানদের অধিকাংশ খেলোয়াড় যেতে ইচ্ছুক নয় পাকিস্তানে।

ইতিমধ্যে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন মালিঙ্গা, করুনারত্নে, পেরেরাসহ ১০ ক্রিকেটার। নিরাপত্তা ঝুঁকি নিতে চাননা বলেই সরে দাঁড়িয়েছেন তাঁরা। লঙ্কান ক্রিকেট বোর্ড-ও পাকিস্তান সফরে যাওয়া- না যাওয়া নিয়ে ক্রিকেটারদের দিয়েছে পুরো স্বাধীনতা। তবে ভারতের চাপে পড়েই নিজেদের নাম প্রত্যাহার করে নিচ্ছে বলে বোমা ফাটালেন পাকিস্তানি মন্ত্রী।  

পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হোসেন চৌধুরী দেখছেন এতে গভীর ষড়যন্ত্র। লঙ্কান খেলোয়াড়দের আটকে দিতে ভারতই কলকাঠি নেড়েছে বলে দাবি করেছেন তিনি। লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস ও থিসারা পেরেরার মতো খেলোয়াড়েরা পাকিস্তান সফর থেকে নাম কাটিয়ে নেওয়ার পর টুইটারে সরাসরি ভারতকে দোষ দিয়েছেন এই মন্ত্রী।

টুইটারে ফাওয়াদ হোসেন চৌধুরী লিখেছেন, ‘বেশ বিখ্যাত ধারাভাষ্যকাররা আমাকে জানিয়েছে ভারত শ্রীলঙ্কার ক্রিকেটারদের হুমকি দিয়েছে পাকিস্তানে গেলে তাদের আইপিএলের চুক্তি থেকে বের করে দেব। এটা খুবই ফালতু কাজ করেছে ওরা। খেলা থেকে শুরু করে মহাশূন্যে এভাবে দেশপ্রেম দেখানোটা অপরাধের পর্যায়ে পড়ে। ভারতের ক্রিকেট কর্মকর্তারা খুব সস্তা মানসিকতার পরিচয় দিল।’

বাংলা ইনসাইডার/এসএম